বাংলাদেশ ক্রিকেট দলে আবার এলেন মুশফিকুর, লিটন ও আমিনুল

তাইজুল ইসলাম, রুবেল হােসেন ও তাসকিন আহমেদ দলে এসেছেন। আশা করা যাচ্ছে, এবারে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে জোরদার লড়াই করবে।

Written by SNS Dhaka | August 20, 2021 11:04 pm

বাংলাদেশ ক্রিকেট দল (Photo: Twitter/@cricketworldcup)

আসন্ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচটি টি -২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বাের্ডের পক্ষ থেকে নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৯ জনের নাম ঘােষণা করা হয়। এবারে দলে ফিরলেন মুশফিকুর রহিম, লিটন দাস ও আমিনুল ইসলাম বিপ্লব।

অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশ ক্রিকেট দলের ভালাে পারফরম্যান্সের ফলে অনেকের প্রত্যাশা বেড়ে গিয়েছে। প্রত্যেকটি ম্যাচ খেলা হবে মীরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১ সেপ্টেম্বর।

আর অন্য চারটি ম্যাচ হবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। স্বাভাবিকভাবে মুশফিকুর, লিটন ও আমিনুল বাংলাদেশ দলে আবার জায়গা পাওয়ায় দল বেশ শক্তিশালী হয়েছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

জিম্বাবােয়ের বিরুদ্ধে এই তিন ক্রিকেটার বাংলাদেশ দলে থাকলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের বাদের তালিকায় রাখা হয়েছিল। অস্ট্রেলিয়ায় কঠোর জৈব বলয়ের মধ্যে থাকার কারণে ওই তিনজন খেলােয়াড়কে দলে রাখা হয়নি।

তবে এবারে দলে এই তিনজন এলেও বাদের তালিকায় চলে গেছেন মহম্মদ মিঠুন। পাঁচ ম্যাচে তার কোনও জায়গাই হচ্ছে না। এমনকি জিম্বাবােয়ের বিরুদ্ধে টি -২০ দলে মিঠুনকে দলের বাইরে রাখা হয়েছিল। তবে পাঁচটি ম্যাচে ব্যর্থ হওয়ার পরেও সৌম্য সরকারকে দলে অবশ্য রাখা হয়েছে।

তবে তিনি প্রথম একাদশে জায়গা পানে কিনা, তা নিয়ে সন্দেহ আছে। আবার তাইজুল ইসলাম, রুবেল হােসেন ও তাসকিন আহমেদ দলে এসেছেন। আশা করা যাচ্ছে, এবারে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে জোরদার লড়াই করবে।