ঐতিহসিক দিনরাতের টেস্ট ম্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন মিতালি রাজ

ভারতীয় মহিলা ক্রিকেট দল এই প্রথম দিনরাতের টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেপ্টেম্বর মাসে এই খেলায় ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন মিতালি রাজ।

Written by SNS Mumbai | August 26, 2021 7:15 pm

মিতালি রাজ (Photo: Surjeet Yadav/IANS)

ভারতীয় মহিলা ক্রিকেট দল এই প্রথম দিনরাতের টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেপ্টেম্বর মাসে এই খেলায় ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন মিতালি রাজ। মিতালি রাজরা দিনরাতের একটি টেস্ট ম্যাচই খেলবেন। এমনকি একদিনের ক্রিকেট ম্যাচেও ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন মিতালি রাজ।

কিন্তু টি -২০ সিরিজে ভারতীয় দলের অধিনায়িকা হিসেবে মাঠে নামবেন হরমনপ্রীত কৌর। দিনরাতের টেস্ট ম্যাচ হবে পারথে। ভারত ও অস্ট্রেলিয়ার টেস্ট ম্যাচ শুরু হবে ৩০ সেপ্টেম্বর থেকে। টেস্ট এবং একদিনের ক্রিকেটের ভারতীয় দলে ফিরে এসেনে স্নেহ রামা।

আবার বাঁ-হাতি স্পিনার রাজেশ্বরী গাইকোয়াড ভারতীয় দলে জায়গা পেয়েছেন। তবে বাদের তালিকায় চলে প্রিয়া পুনিয়া ও ইন্দ্রাণী রায় । আর টি-২০ দলে নতুন মুখ রেণুকা সিং ঠাকুর ও যস্তিকা ভাটিয়া। ভারতীয় দলের খেলােয়াড়রা মনে করেন, দিনরাতের প্রথম টেস্ট ম্যাচ খেলার জন্য আলাদা অনুভূতি তৈরি হয়েছে। ভালাে খেলার জন্য সবাই প্রস্তুত।

বর্তমানে প্রস্তুতি শিবিরে সবাই অনুশীলনে নিজেদের তৈরি করে নেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন। ইংলান্ড সফরে যে অভিভজ্ঞতা সঞ্চয় করা গিয়েছে, তা মূলধন করে ভারতীয় মহিলা ক্রিকেটাররা উন্নত মানের ক্রিকেট উপর দিতে পারবেন বলে মনে করছে।

খেলােয়াড়দের আত্মবিশ্বাস এবং দৃঢ় তা অনেকটা এগিয়ে রাখবে ভারতীয় দলকে। সারা ভারত ক্রিকেট সংস্থা যে দল ঘােষণা করেছে, তাতে বিরাট কোনও পরিবর্তন করা হয়নি। দীর্ঘদিন একসঙ্গে খেলছেন ভারতীয় ক্রিকেটাররা। তাই সবার মানসিকতা জানা আছে।

দলকে কীভাবে উজ্জীবিত করতে হয় সেই পাঠটা যেমন জানা, তেমনই ড্রেসিং রুমে আচরণটা কীভাবে একে অপরের কাছে পৌঁছে দিতে হয়, তা প্রত্যেকেই জানেন। সেই কারণে অস্ট্রেলিয়া সফরে ভারতীয় মহিলা ক্রিকেট দল ভালাে পারফরমেন্স করবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।