মিতালি রাজই সেরা ভারতীয় মহিলা ক্রিকেটার: সান্তা রঙ্গস্বামী

মিতালিই ভারতীয় মহিলা ক্রিকেটে সেরা ক্রিকেটার ছিলেন আর থাকবেন সেটা আমি এখন থেকে নিশ্চিতভাবে বলে দিতে পারি। আর সেটা ও প্রমাণ করে চলেছে।

Written by SNS Mumbai | September 28, 2021 8:07 pm

মিতালি রাজ (Photo:SNS)

‘মিতালিই ভারতীয় মহিলা ক্রিকেটে সেরা ক্রিকেটার ছিলেন আর থাকবেন সেটা আমি এখন থেকে নিশ্চিতভাবে বলে দিতে পারি। আর সেটা ও প্রমাণ করে চলেছে। যাঁরা ওঁর স্ট্রাইক রেট নিয়ে এবং খেলা নিয়ে সমালােচনা করতেন তারা আজ অনেকটাই চুপ করে গিয়েছেন।

কারণ মিতালি যেভাবে নিজের খেলাকে সামলে নিয়ে স্ট্রাইক পরিবর্তন করে এগিয়ে চলেছে। আমার চোখে দেখা সেরা মহিলা ক্রিকেটার। আর ভবিষ্যতে এরকম ক্রিকেটার আমরা আর পাব কিনা সেটা সন্দেহ রয়েছে।

একদিকে যখন আমরা দেখছি দলের উইকেট একের পর এক হারাচ্ছে তখন অন্যদিকে মিতালি ঠান্ডা মাথায় দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তারপরও এই মেয়েটাকে এত সমালােচনার মুখে পড়তে হয়।

সত্যিই এবারে অন্তত মিতালিকে সকলে সমালােচনা বন্ধ করবে’, এমন কথাই জানালেন প্রাক্তন ক্রিকেটার সান্ত রঙ্গস্বামী। এছাড়া তিনি ঝুলনে প্রশংসাও করলেন। তিনি বলেন, ‘ঝুলনের মতন বােলার আমি কখনাে দেখিনি। আর ৩৮ বছর বয়সেও ওঁর মধ্যে যে ক্ষমতা রয়েছে বাকিদের মধ্যে সেটা নেই।

সত্যিই ঝুলন এই বয়সে যেভাবে নিজেকে মেলে ধরছে তা দেখে আমি রীতিমতন মুগ্ধ। সত্যি বলতে কি আবারও বলতে হচ্ছে মিতালি ও ঝুলন এই দু’জন ভারতীয় মহিলা ক্রিকেটের একটা স্তম্ভ।