মিলান ডার্বি জিতল ইন্টার, এক ম্যাচ সাসপেন্ড লুকাকু ও ইব্রা

ইটালিয়ান কোপা ইটালিয়ার খেলায় এরিকসনের করা শেষমুহূর্তের গােলে মিলান ডার্বি জিতল ইন্টার ( ২-১ ) গােলে এসি মিলানকে পরাজিত করে।

Written by SNS Milan | January 30, 2021 4:53 pm

লুকাকু ও ইব্রা (Photo: SNS)

টান টান উত্তেজনার মধ্যে দিয়ে ভাবি জিতল ইন্টার মিলান। ইটালিয়ান কোপা ইটালিয়ার খেলায় এরিকসনের করা শেষমুহূর্তের গােলে মিলান ডার্বি জিতল ইন্টার ( ২-১ ) গােলে এসি মিলানকে পরাজিত করে। একটা চাপা উত্তেজনা তৈরি হয়েছিল মিলান ডাবি ঘিরে। ম্যাচ চলাকালীন মেজাজ হারিয়ে ফেলেন দু’দলের তারকা ফুটবলার রােমাল লুকাকু এবং ইব্রামােভিচ।

এবং দুই ফুটবলার মেজাজ হারিয়ে ফেলে আপাতত এক ম্যাচ সাসপেন্ড হয়েছেন। খেলার লড়াই যখন তুমুল হয়ে গিয়েছে সেখানে দু’দলের ফুটবলাররা বারবারই মাথা গরম করে মেজাজ হারিয়ে ফেলছিলেন। সেখানে দাঁড়িয়ে এই দুই তারকার মধ্যে হাতাহাতি হতে শুরু হওয়ার জো ছিল।

এবং ওই জায়গায় দাঁড়িয়ে ইব্রা বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য ছুঁড়ে দিয়েছিলেন লুকাকুর দিকে। যা অত্যন্ত নিন্দনীয় কাজ করেছেন ইব্রা আপাতত সােশ্যাল মিডিয়ায় ইব্রাকে নিয়ে সকলেই কড়া সমালােচনা করা হচ্ছে। যখন বর্ণবিদ্বেষ নিয়ে গােটা দুনিয়া জুড়ে এই ব্যাপারটা বন্ধ করা চেষ্টা চলছে সেখানে তারকা ফুটবলাররাই নিজেদের মেজাজ হারিয়ে এই নিন্দনীয় ঘটনার সঙ্গে নাম জড়িয়ে ফেললেন।

তাপ উত্তাপের মধ্যে খেলতে নেমে মিলান ডার্বিতে একত্রিশ মিনিটে গােল করে ইব্রা এসি মিলানকে খেলায় এগিয়ে রাখেন। তবে গােল করার পাশাপাশি তিনি হলুদ কার্ডও দেখেন। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে নিজের মেজাজ কন্ট্রোল করে রাখতে পারেননি ইব্রা। এক গােলে এগিয়ে থাকার পরও তিনি নিজেকে কেন কন্ট্রোল করে রাখতে পারছিলেন না সেটা নিয়ে নানান প্রশ্ন উঠেছিল একটা সময়ে।

এবং আটান্ন মিনিটে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হতে হয় ইব্রাকে। এরপর একাত্তর মিনিটে লুকাকু পেনাল্টি থেকে গােল করে ইন্টার। মিলানকে খেলায় (১-১) গােলে ফিরিয়ে আনেন। খেলায় সমতায় ফিরিয়ে আনার পর ইন্টার মিলান দশজনে খেলা এসি মিলানকে বার বার আক্রমণ করে কোণঠাসা করে দেওয়া চেষ্টা করছিল। আর এই লড়াইয়ের মাঝে মাঝেই বাজে ফাউল করে বসছিলেন দু’দলের ফুটবলাররা।

তাই বার বার রেফারিকে বাঁশি বাজাতে হচ্ছিল। সেই জায়গায় দাঁড়িয়ে খেলা নির্দিষ্ট সময় গড়িয়ে যাওয়ার পরও খেলার ফলাফলে পরিবর্তন আসেনি। এরপর রেফারি অতিরিক্ত সময় দিলেও, সেই সুযােগটা কাজে লাগিয়ে সাতানব্বই মিনিটে এরিকসন ইন্টার মিলানের হয়ে জয়সূচক গােলটি করে দিয়ে দলকে জয় এনে দিলেন ( ২-১ ) গােলে।