মেসির জোড়া গােলে লা লিগায় ভ্যালেন্সিয়াকে হারিয়ে এগােল বার্সিলােনা

লা লিগায় লড়াই জমে উঠছে যত দিন গড়াচ্ছে। আবার লা লিগার খেলা জমিয়ে দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের ওপর চাপ বাড়াল বার্সিলােনা।

Written by SNS Barcelona | May 4, 2021 6:27 pm

লিওনেল মেসি (Photo: Xinhua/Joan Gosa/IANS)

লা লিগায় লড়াই জমে উঠছে যত দিন গড়াচ্ছে। আবার লা লিগার খেলা জমিয়ে দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের ওপর চাপ বাড়াল বার্সিলােনা।

রাউন্ড রবিন লিগের খেলায় ভ্যালেন্সিয়াকে (১-২) গােলে পরাজিত করে বার্সিলােনা ৭৪ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রইল। শীর্ষস্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে দু’পয়েন্ট কম নিয়ে।

তবে রিয়েল মাদ্রিদের থেকে একটি ম্যাচে বেশি জয় ও গােল পার্থক্যে এগিয়ে থাকার সুবাদেও বার্সিলােনা এগিয়ে যেতে পারল না, কারণ তারা ছয়টি ম্যাচে হার স্বীকার করেছে এবং রিয়েল মাদ্রিদ হেরেছে চারটি ম্যাচে। ক্রমাগত যত দিন এগােচ্ছে ততই চাপ বাড়ছে প্রতিটা দলের ওপর তা আগাম বলাই যায়।

লা লিগার গত ম্যাচে গ্রানাডার কাছে পরাজিত হওয়ার ভুল ভ্যালেন্সিয়ার ব্রুিদ্ধে খেলতে নেমে করেনি মেসিরা। তবে ভ্যালেন্সিয়া দল যথেষ্ট লড়াই করে এবং চাপের মধ্যে

রেখেছিল বার্সিলােনাকে তা আগাম বলা যা। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে খেলতে নেমে মেসিরা প্রথমার্ধে কোনও গােলের মুখ দেখতে পায়নি। তবে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ভ্যালেন্সিয়াকে এক গােলে এগিয়ে দেন গ্যাব্রিয়েল (১-০)। এক গােলে পিছিয়ে যাওয়া বার্সিলােনাকে গােল হজম কার সাত মিনিট পরই খেলায় ফিরিয়ে আনেন মেসি (১- ১)।

তবে উল্লেখিত পেনাল্টি মিস করেন মেসি। এরপর গ্রিয়েজম্যান ৬৩ মিনিটে বার্সাকে (২-১) গােলে এগিয়ে দেন। এবং ৬৯ মিনিটে আবারও গােল করে বার্সিলােনাকে এগিয়ে দেয় মেসি (৩-১)।

এক গােলে পিছিয়ে বার্সিলােনা মাত্র বারাে মিনিটের মধ্যে খেলায় সমতা ফেরানাের পাশাপাশি দু’গােলে এগিয়ে যায়। তবে তিরাশি মিনিটে সােলের একটি গােল করে ভ্যালেন্সিয়ার হয়ে ব্যবধান কমালেও, খেলায় জয়সূচক গােলটি ভ্যালেন্সিয়ার ফুটবলাররা করতে ব্যর্থ হয়। এবং ম্যাচের ফলাফল শেষমেষ দাঁড়ায় (৩-২) গােলের ব্যবধানে।