অলিম্পিকের প্রস্তুতির ফাকে পরীক্ষা দেবেন মানু ভাকের

অলিম্পিক গেমসে অংশ নেওয়ার প্রস্তুতির মধ্যে শুটার মানু ভাকের স্নাতকস্তরের পরীক্ষা দেবেন।ইউরােপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিতে মানু ক্ৰেয়েশিয়ায় রয়েছেন।

Written by SNS Croatia | May 18, 2021 12:18 am

মানু ভাকের (Photo: SNS)

অলিম্পিক গেমসে অংশ নেওয়ার প্রস্তুতির মধ্যে শুটার মানু ভাকের স্নাতকস্তরের পরীক্ষা দেবেন। ইউরােপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিতে এখন মানু ক্ৰেয়েশিয়ায় রয়েছেন। অলিম্পিকের আগে এই প্রতিযােগিতা মানুর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আগামী ২০ মে থেকে এই প্রতিযােগিতা শুরু হচ্ছে। অবশ্য তার আগেই পরীক্ষায় বসতে হবে মানুকে। আগামী ১৮ মে মানুর চতুর্থ সেমেস্টারের পরীক্ষা। দিল্লি বিশ্ববিদ্যালয় অন্তর্গত লেডি শ্রীরাম কলেজ ফর ওম্যানে মানু পলিটিক্যাল সায়েন্স নিয়ে পড়াশােনা করেন।

শুটিংয়ের ফাঁকে তিনি পড়াশােনা চালিয়ে যান। তবে প্রতিযােগিতা ও পরীক্ষার তারিখ একদিনে। হওয়ায় মানু ভাকেরের কাছে স্বক্তির খবর। দুটো বিষয়কে মানিয়ে নিতে পারবেন তিনি। আগেও এই অবস্থাকে সামাল দিয়েছেন মানু।

পড়াশােনার ব্যাপারে তিনি বেশ মনােযােগী যদি একই দিনে পরীক্ষা ও প্রতিযােগিতা হতাে, সেক্ষেত্রে তিনি শুটিংকে বেছে নিতেন বলে। ১৯ বছর বয়সী শুটার মানু ভাকের টোকিও অলিম্পিক গেমসে তিনটি বিভাগে অংশ নেবেন।

মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল, ১০ মিটার এয়ার পিঞ্জল মিক্সড ও ২৫ মিটার পিস্তল বিভাগে অংশ নেবেন মানু। আবার ২২ জুন থেকে ক্ৰেয়েশিয়ায় শুরু হতে চলেছে শু্যটিং বিশ্বকাপ। ওই প্রতিযােগিতায় অংশ নেকে ভারতীয় শুটার মানু ভাকের।