রােহিতের সঙ্গে ওপেনিংয়ে নামবেন লােকেশ রাহুলই: বিরাট

আলাদা করে বলার কোনও বিষয় নয়। শিখর ধাওয়ানকে টি-টোয়েন্টি সিরিজে দলে ডাকা হলেও, তাকে রিজার্ভ বেঞ্চেই বসে থাকতে হবে সেটা সকলেই আগাম ধরে নিয়েছিল।

Written by SNS Ahmedabad | March 12, 2021 6:39 pm

বিরাট কোহলি (Photo: IANS)

এটা তাে জানা কথাই ছিল। আলাদা করে বলার কোনও বিষয় নয়। শিখর ধাওয়ানকে টি-টোয়েন্টি সিরিজে দলে ডাকা হলেও, তাকে রিজার্ভ বেঞ্চেই বসে থাকতে হবে সেটা সকলেই আগাম ধরে নিয়েছিল। কারণ লােকেশ রাহুল শর্ট ফরম্যাটের ক্রিকেটে যে ফর্মের মধ্যে রয়েছেন সেখানে তাঁকেই আসন্ন টি-টোয়েন্টি সিরিজে টিম ম্যানেজমেন্ট প্রথম থেকে ব্যবহার করবেন রােহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে সেটা ধরাই হয়ে গিয়েছিল। শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামার আগে বৃহস্পতিবার এমন কথাই পরিষ্কার জানিয়ে দিয়ে গেলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি স্বয়ং যে, ‘রােহিতের সঙ্গে লােকেশ রাহুলই ইনিংসের শুরু করবেন।

‘ রােহিত খেলছে সেখানে তাে কোনও প্রশ্নই উঠছে না। তাই রােহিতের সঙ্গে লােকেশই ওপেনিংয়ে নামবে। কারণ দীর্ঘদিন ধরে ওপেনিংয়ে নেমে এই জুটি আমাদের সাফল্য এনে দিয়েছে। সেখানে আমরা এটা কখনােই ভাঙতে পারি না।

হ্যাঁ, রােহিতকে যদি বিশ্রামে পাঠানাে হয় এবং লােকেশ রাহুল যদি চোট পান তা হলে অবশ্যই দলের তৃতীয় ওপেনার হিসাবে শিখর ধাওয়ানকে খেলানাে হবে। কিন্তু রােহিত-রাহুলই শুরুটা করবেন। আমার দৃঢ় বিশ্বাস আমাদের এই দুই ওপেনার দলকে ভালাে শুরু করে দেবেন, ‘এমন কথাই জানান বিরাট।

রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দর নিয়ে প্রশ্ন উঠতে বিরাট বলেন, ‘অশ্বিন আপাতত সাদা বলে খেলতে নামছেন না। আর ওয়াশিংটন সুন্দর নিজের যােগ্যতা প্রমাণ করে চলেছে। নিজের ধারাবাহিকতা কাজে লাগিয়ে একের পর এক ইনিংস খেলে চলেছে।

সেখানে আমরা তাকে বাদের তালিকায় কখনােই ফেলতে পারি না। যদি সে ব্যর্থতার খাতায় নাম লেখায় তখন আমরা এই ব্যাপারটা নিয়ে চিন্তা-ভাবনা করব, তার আগে নয়।’ আমরা আমাদের লক্ষ্যটা স্থির করে মাঠে নামছি। সামনে অনেক খেলা রয়েছে। সেগুলাের দিকে আমাদের প্রধান লক্ষ্যটা রাখতে হবে।

এই সিরিজগুলােয় খেলতে নামার আগে আমাদের প্রস্তুতিটা ভালাে করে সেরে রাখতে হবে। আমাদের দলের ক্রিকেটাররা নিজেদের সেরা খেলাটা মেলে ধরার জন্য পুরােপুরি প্রস্তুত হয়ে রয়েছে।

পাশাপাশি বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে সেটাও আমাদের ভুলে গেলে চলবে না। তার প্রস্তুতিটাও আমাদের এখন থেকেই সেরে রাখতে হবে, এমন কথাও জানান বিরাট কোহলি।