এগােলেন লক্ষ্য সিন্ধু, হারলেন প্রণয়, চোট পেয়ে ছিটকে গেলেন সাইনা

বৃহস্পতিবার অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন প্রতিযােগিতার কোয়ার্টার ফাইনাল খেলার ছাড়পত্র জোগাড় করে নিলেও, ছিটকে গেলেন এইচ এস প্রণয়।

Written by SNS Delhi | March 20, 2021 4:52 pm

পি ভি সিন্ধু (Photo by FABRICE COFFRINI / AFP)

তরুণ ভারতীয় শাটলার লক্ষ্য সেন বৃহস্পতিবার অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন প্রতিযােগিতার কোয়ার্টার ফাইনাল খেলার ছাড়পত্র জোগাড় করে নিলেও, ছিটকে গেলেন এইচ এস প্রণয়। উনিশ বছর বয়সী লক্ষ্য সেন জয় তুলে নেন ফ্রান্সের শাটলার থমাস রাউন্সেলের বিরুদ্ধে। খেলার ফলাফল দাঁড়ায় ২১-১৮, ২১-১৭ পয়েন্টে।

বলে রাখা ভালাে, লক্ষ্য সেন এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপের খেতাব জয় করেছিলেন। এইচ এস প্রণয় দ্বিতীয় রাউন্ডের খেলায় পরাজিত হলেন জাপানের কেন্তো মমতার কাছে। প্রথম রাউন্ডের খেলায় কেন্তো মমতা আরাে ভারতীয় শাটলার পারুপল্লি কাশ্যপকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে খেলার ছাড়পত্র জোগাড় করে নিয়েছিলেন।

এবারে আরাে এক ভারতীয় শাটলারকে তিনি পরাজিত করলেন। খেলার ফলাফল দাঁড়ায় ১৫-২১ , ১৪-২১ পয়েন্টে। মাত্র আটচল্লিশ মিনিটে কেন্তো মমতা জয় তুলে নেন ভারতীয় শাটলার এইচ এস প্রণয়ের বিরুদ্ধে।

ক্যারােলিনা মারিন খেলতে না নামায় অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন প্রতিযােগিতায় প্রথম থেকেই ফেভারিটের তালিকায় ছিলেন পিভি সিন্ধু। আর প্রতিযােগিতার শুরুতে নিজেকে ফেভারিট হিসাবেই প্রমাণ করলেন পিভি সিন্ধু।

প্রথম রাউন্ডে মালেশিয়ার শাটলার সােনিয়া চেহ-এর বিরুদ্ধে সহজ জয় তুলে নিয়ে প্রতিযােগিতার শেষ ষােলােয় জায়গা করে নিলেন পিভি সিন্ধু। খেলার ফলাফল ২১-১১ , ২১-১৭ পয়েন্টে।

এদিকে সিন্ধু জয় তুলে নিলেও, প্রথম রাউন্ডের খেলা চলাকালীন চোট পেয়ে কোর্ট ছাড়লেন সাইনা নেহওয়াল। এবং তিনি প্রতিযােগিতাও ছিটকে গেলেন।