রিয়াল ছাড়ছেন করিম বেঞ্জিমা!

Written by SNS June 5, 2023 10:10 am

স্পেন:- শনিবার রাতেই পিএসজির অধ্যায় শেষ হয়েছে মেসির। মরশুম শেষেই রিয়াল ছাড়ছেন ঘরের ছেলে। রবিবার সরকারিভাবে ঘোষণা করা হল রিয়ালের পক্ষ থেকে। সূত্রের খবর, এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে জানানো হয়েছে, রিয়াল মাদ্রিদে করিম বেঞ্জিমার কেরিয়ার হচ্ছে সুন্দর আচরণ ও পেশাদারির দারুণ উদাহরণ। তিনি ক্লাবের মূল্যবোধেরও প্রতিনিধি। করিম বেঞ্জিমা নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিয়েছেন। একইসঙ্গে এই স্প্যানিশ ক্লাবের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, রিয়াল মাদ্রিদের সঙ্গে করিম বেঞ্জিমার সম্পর্ক অত্যন্ত ভালো। বেঞ্জিমা দুর্দান্ত ও মনে রাখার মতো সময় কাটিয়েছে আমাদের ক্লাবে। ক্লাব এবং বেঞ্জিমা এই সুন্দর সম্পর্ক সমাপ্তি টানার ব্যাপারে একমত হয়েছে। রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ ক্লাবের অন্যতম কিংবদন্তিকে ভালোবাসা ও কৃতজ্ঞতা জানাচ্ছে।
রিয়ালের স্বর্ণযুগের অন্যতম কাণ্ডারি ফরাসি স্ট্রাইকার। রিয়ালের হয়ে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। গত বছর পঞ্চম ট্রফিটি জেতেন তিনি। সেই প্রতিযোগিতায় সবচেয়ে বেশি গোলও ছিল তাঁর। এ ছাড়া ৫টি ক্লাব বিশ্বকাপ, ৪টি ইউরোপিয়ান সুপার কাপ, ৩টি কিংস কাপ এবং ৪টি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন তিনি। গত বছর বালঁ দ্যর পুরস্কার পেয়েছে। পাশাপাশি উয়েফার বর্ষসেরা ফুটবলারও হয়েছেন।
রোনাল্ডো দল ছাড়ার পর রিয়াল আক্রমণের কাণ্ডারি হন ফরাসি ফরোয়ার্ড। সাম্প্রতিক সময়ে রিয়ালের হয়ে তাঁর পারফরম্যান্স সবচেয়ে বেশি উজ্জ্বল ছিল ২০২১-২২ মরশুমে। এক বছর আগে দলকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছিলেন। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে তিনি গোল করেন ৪৪টি। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে ১৫টি এবং যার ১০টিই নকআউট পর্বে। কয়েক দিন ধরেই রিয়াল স্ট্রাইকারের দল ছাড়া নিয়ে গুঞ্জন চলছিল। যদিও রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনসেলোত্তি বেঞ্জিমার রিয়ালে থেকে যাওয়ার ব্যাপারটি নিয়ে আশাবাদী ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত রিয়াল বেঞ্জিমা সম্পর্কের সুতো ছিড়ে গেল একটি বিবৃতিতেই।
আগামী মঙ্গলবার ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বেঞ্জিমাকে বিদায় জানাবে রিয়াল। রিয়াল মাদ্রিদ স্পোর্টস সিটিতে ওই অনুষ্ঠানে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস উপস্থিত থাকবেন বলেও জানানো হয়েছে। ফরাসি স্ট্রাইকারের পরের গন্তব্য নিয়ে চর্চা শুরু হয়েছে।
রিয়াল মাদ্রিদ ছাড়ছেন আরও দুই ফুটবলার। শনিবারই মার্কো আসেনসিয়ো এবং মারিয়ানো দিয়াজের ক্লাব ছাড়ার কথা জানানো হয়েছে।