অ্যালেগ্রির শেষ হোম ম্যাচে জয় পেল না জুভেন্তাস

জুভেন্তাসের কোচ ম্যাসিমিলানাে অ্যালেগ্রি শেষ হােম ম্যাচে আটালান্টার সঙ্গে ১-১ ড্র করায় ইতালির ফুটবল লিগ সিরিয়ে এ তে আটালান্টা তৃতীয় স্থানে উঠে এল। সেইসঙ্গে আগামী বছর চ্যাম্পিয়নস লিগ খেলা প্রায় নিশ্চিত করে ফেললাে।

Written by SNS Milan | May 21, 2019 4:20 pm

চ্যাম্পিয়ন জুভেন্তাস (Photo: Xinhua/Augusto Casasoli/IANS)

জুভেন্তাসের কোচ ম্যাসিমিলানাে অ্যালেগ্রি শেষ হােম ম্যাচে আটালান্টার সঙ্গে ১-১ ড্র করায় ইতালির ফুটবল লিগ সিরিয়ে এ তে আটালান্টা তৃতীয় স্থানে উঠে এল। সেইসঙ্গে আগামী বছর চ্যাম্পিয়নস লিগ খেলা প্রায় নিশ্চিত করে ফেললাে। এখন তাদের পয়েন্ট ৬৬, যদিও ইন্টার মিলানের সঙ্গে তাদের পয়েন্ট সমান হলেও হেড টু হেড রেকর্ডে তারা এগিয়ে।

আটালান্টা যদি তাদের শেষ ম্যাচে শাসুওলােকে হারাতে পারে তাহলে তারা প্রথম চার দলের মধ্যে শেষ করবে। জোসিফ মিলিসিকের গােলে আটালান্টা এগিয়ে যাওয়ার পর খেলার দশ মিনিট বাকি থাকতে জুভেন্তাসের পক্ষে মারিও মান্ডজুকিক গােলটি শােধ করে দেন। জুভেন্তাস আগেই টানা অষ্টমবার সিরিয়ে এ-তে চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে। তারা ইতিমধ্যে এটাও ঘােষণা করে দিয়েছে যে এই মরশুম শেষে অ্যালেগ্রি ক্লাব ছেড়ে যাচ্ছেন।

এদিকে, জুভেন্তাস এদিনই তাদের টানা অষ্টমবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার উৎসব পালন করলাে। জুভেন্তাসের ঘরের মাঠের দর্শকরা কোচকে ফেয়ারওয়েল জানাতে বিপুল সংখ্যায় মাঠে হাজির ছিলেন। জুভেন্তাসের প্রবীণ ডিফেন্ডার অ্যান্ডরিয়া বারজাগলিও শেষবারের মতাে অ্যালিয়ান্স স্টেডিয়ামে ম্যাচ খেলতে নেমেছিলেন।

জুভেন্তাস লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবার পর নাটকীয়ভাবে তাদের খেলা পড়ে গিয়েছে। এই নিয়ে চারটি লিগ ম্যাচে তারা জয় পেল না। ২০১২ সালের পর এই ঘটনা আর ঘটেনি। ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে ম্যাচের গােড়ার দিকে খুব ভাল জায়গায় থেকেও বারের ওপর দিয়ে বল উড়িয়ে দেওয়ার পর লিকুইক আটালান্টার পক্ষে সব প্রতিযােগিতা মিলিয়ে ১০০তম গােলটি করেন ম্যাচের ৩৩ মিনিটে।

বারজাগলি আট বছরেরও বেশি জুভেন্তাসে খেলার পর অবসর নিচ্ছেন। তাই ম্যাচ শুরুর আগে তার দলীয় সতীর্থরা তাকে গার্ড অফ অনার দেয়। দ্বিতীয়ার্ধে যখন কোচ অ্যালেগ্রি বারজাগলিকে তুলে নেন তখন দর্শকরা দাঁড়িয়ে উঠে তাকে অভিনন্দন জানান।

জুভেন্তাস ম্যাচ ১-১ করে ফেলে জুয়ান কোয়াডারডাের একটি ঝুলিয়ে দেওয়া ক্রস সেন্টার থেকে মান্ডজুকিক গােল পেয়ে যাওয়ার পর রােনাল্ডাে উপস্থিত থাকলেও এই ম্যাচে তার পারফরমেন্স চোখে পড়ার মতাে ছিল না। কারাের হয়তাে চ্যাম্পিয়ন হয়ে যাওয়া রােনাল্ডাে আর নিজেকে উজার করে দিতে চাননি।