আইপিএল-এ প্রথম ১৫ দিনের ক্রীড়াসূচি ঘোষিত

Written by SNS February 22, 2024 7:44 pm

দিল্লি, ২২ ফেব্রুয়ারি: এবার আইপিএল-এর গোটা ক্রীড়াসূচি একবারে ঘোষিত হবে না। লোকসভা ভোটের কথা মাথায় রেখে আইপিএল গভর্নিং কাউন্সিল আগেই এই সিদ্ধান্তের কথা জানিয়েছিল। তাদের সিদ্ধান্ত অনুযায়ী, আজ প্রথম পর্যায়ের তালিকা প্রকাশিত হল। এই পর্যায়ে ডাবল হেডার সহ প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের একটি ক্রীড়াসূচি ঘোষণা করে দিল আইপিএল কর্তৃপক্ষ। বাকি ক্রীড়াসূচি লোকসভা ভোটের নির্ঘন্ট ঘোষিত হওয়ার পর ঠিক করা হবে বলে জানা গিয়েছে।

আগেই ঘোষিত হয়েছিল, এবারের আইপিএল উদ্বোধনী ম্যাচ শুরু হবে শুক্রবার, ২২ মার্চ। চিপক স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে খেলবে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এরপর ২৩ ও ২৪ মার্চ যেহেতু শনি ও রবিবার, সেজন্য এই দুই দিনে দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৩ মার্চ খেলা হবে মোহালি ও ইডেনে। প্রথম ম্যাচে পাঞ্জাব ও দিল্লি খেলবে মোহালিতে। আর দ্বিতীয় ম্যাচে কলকাতার ইডেনে খেলা হবে। এই ম্যাচে মুখোমুখি হবে কলকাতা ও হায়দরাবাদ।

২৪ মার্চ রবিবার প্রথম ম্যাচ জয়পুরে খেলবে রাজস্থান ও লখনউ এবং দ্বিতীয় ম্যাচটি খেলবে গুজরাত ও মুম্বই। খেলাটি হবে আহমেদাবাদে। ২৫ মার্চ আরসিবি খেলবে পঞ্জাবের বিপক্ষে। এই খেলাটি হবে বেঙ্গালুরুতে। ২৬ মার্চ চেন্নাই বনাম গুজরাট খেলবে চেন্নাইয়ে। ২৭ মার্চ হায়দরাবাদ ও মুম্বই খেলবে হায়দরাবাদে। ২৮ মার্চ রাজস্থান বনাম দিল্লির মধ্যে খেলা হবে জয়পুরে। এরপর ২৯ মার্চ আরসিবি বনাম কলকাতা খেলবে বেঙ্গালুরুতে। লখনউ বনাম পঞ্জাব ৩০ মার্চ খেলবে লখনউয়ে। ৩১ মার্চ গুজরাতের বিরুদ্ধে হায়দরাবাদের খেলা হবে আমদাবাদে। ওই দিনই ভাইজ্যাগে দিল্লি বনাম চেন্নাই খেলা হবে।

মুম্বই বনাম রাজস্থানের খেলা হবে ১ এপ্রিল। খেলাটি হবে মুম্বইয়ে। বেঙ্গালুরুতে ২ এপ্রিল আরসিবি বনাম লখনউ ম্যাচটি অনুষ্ঠিত হবে। ৩ এপ্রিল ভাইজ্যাগে দিল্লির বিরুদ্ধে কলকাতার খেলাটি হবে। ৪ এপ্রিল আহমেদাবাদে গুজরাট বনাম পাঞ্জাব খেলবে। পরের দিন ৫ এপ্রিল, হায়দরাবাদে খেলা হবে হায়দরাবাদ ও চেন্নাইয়ের মধ্যে। জয়পুরে রাজস্থান বনাম আরসিবির মধ্যে খেলা হবে ৬ এপ্রিল। ৭ এপ্রিল মুম্বই বনাম দিল্লি ম্যাচটি অনুষ্ঠিত হবে। ওইদিনই মুম্বইয়ে লখনউ এবং গুজরাতের মধ্যে খেলা হবে।