ব্যাডমিন্টনে সোনা জয় ভারতের কৃষ্ণ নাগারের

রাজস্থানের ২২ বছরের কৃষ্ণ নাগারের জীবনের মােড় ঘুরিয়ে দেয়। আজ তাঁর হাত ধরেই টোকিও প্যারালিম্পিকের পঞ্চম সােনা এল ভারতের ঝুলিতে।

Written by SNS Tokyo | September 6, 2021 8:12 pm

কৃষ্ণ নাগার (Photo:SNS)

রাজস্থানের ২২ বছরের কৃষ্ণ নাগারের জীবনের মােড় ঘুরিয়ে দেয়। আজ তাঁর হাত ধরেই টোকিও প্যারালিম্পিকের পঞ্চম সােনা এল ভারতের ঝুলিতে। ব্যাডমিন্টনে পুরুষ সিঙ্গলসের এস এইচ সিক্স ইভেন্টের ফাইনালে চিনের চু মান কাই-কে হারিয়ে সােনা জিতলেন কৃষ্ণ।

ফাইনালে ৩ গেমের কঠিন লড়াইয়ের পর সাফল্য এল দ্বিতীয় বাছাই ভারতীয় শাটলারের ঝুলিতে। প্রথম গেমে কৃষ্ণ জেতেন ২১-১৭ পয়েন্টের ব্যবধানে। দ্বিতীয় গেমে ১৬-২১ পয়েন্টে হারতে হয় তাঁকে। শেষ গেমে ফের ২১-১৭ পয়েন্টে প্রতিপক্ষকে হারিয়ে ভারতের জন্য সােনা নিশ্চিত করেন তিনি।

উল্লেখ্য, এবারই প্রথম প্যারালিম্পিকে অন্তর্ভুক্ত হয়েছে ব্যাডমিন্টন। আর এই ইভেন্টে শুরু থেকেই দুর্দান্ত ছন্দে টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই ব্যাডমিন্টনে পুরুষদের এস এল থ্রী ক্লাসে সােনা জিতেছেন ভারতের প্রমােদ ভগত। আজ কৃষ্ণর হাত ধরে এল ব্যাডমিন্টনের দ্বিতীয় সােনা।

রবিবার সকালেই ব্যাডমিন্টনে এস এল ফোর বিভাগে রুপাে জিতেছেন আইএএস আধিকারিক সুহাস ইয়ার্থিরাজ। এছাড়াও ব্যাডমিন্টনেই এসেছে একটি ব্রোঞ্জ পদক।

ইতিমধ্যেই টোকিও প্যারালিম্পিকে মােট ১৯টি পদক জিতে নিয়েছে ভারত। অনবদ্য সাফল্যের জন্য ২২ বছরের কৃষ্ণকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ কৃষ্ণর জয়কে তিনি ঐতিহাসিক বলে বর্ণনা করেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিও তরুণ শাটলারকে শুভেচ্ছা জানিয়েছেন। সার্বিকভাবেই ভারতের ব্যাডমিন্টন দলের পারফরম্যান্সের প্রশংসায় পঞ্চমুখ মােদি।