বিশ্বকাপের ভারতীয় দলে একজন ভালো পেসারের অভাব রয়েছে : গম্ভীর

গম্ভীর মনে করেন, ‘বিশ্বকাপের ভারতীয় দলে একজন ভালাে পেসারের অভাব রয়েছে।

Written by SNS Mumbai | May 16, 2019 5:52 pm

গৌতম গম্ভীর (File Photo: IANS)

ক্রিকেট ছেড়ে আপাতত রাজনীতির ময়দানে পা রেখেছেন কিন্তু ক্রিকেট থেকে মন পুরােপুরি সরিয়ে নিতে পারেননি ২০১১ বিশ্বকাপজয়ী দলের তারকা ওপেনার গৌতম গম্ভীর।

তিনি মনে করেন, ‘বিশ্বকাপের ভারতীয় দলে একজন ভালাে পেসারের অভাব রয়েছে। দু’বারের চ্যাম্পিয়ন ভারতীয় দল সাউদাম্পটনে এবারে বিশ্বকাপ প্রতিযােগিতায় উদ্বোধনী ম্যাচ খেলতে নামবে ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

প্রাক্তন ভারতীয় দলের ওপেনারের এই মতামতকে অনেকেই সমর্থন করছেন। কারণ, ভারতের হাতে ভুবি, সামি ও বুমরার মতন পেসার থাকলেও, বাকি সাপাের্টিং পেসার বলতে আর কেউ নেই। এবং কেউ যদি চোট পান তাঁর জায়গায় কাকে খেলানাে হবে অতিরিক্ত পেসার হিসাবে সেটা নিয়েও চিন্তার মধ্যে পড়তে হতে পারে।

‘আমার মনে হয়, আসন্ন বিশ্বকাপের প্রতিযােগিতায় ভারতীয় দলে আরাে একজন ভালাে পেসারের প্রয়ােজন ছিল। আমাদের দলের বােলিংয়ে ভুবি-সামি-বুমরারা রয়েছে, কিন্তু ওঁদেরকে একজন সাপোর্ট করার মতন কেউ নেই। যদি ওই জায়গাটা পূরণ করার জন্য আরাে একজন থাকত তা হলে ভারতের বােলিং শক্তি আরাে একটু শক্তিশালী হত। বিজয় শঙ্করের উপর আমি সেভাবে আস্থা রাখতে পারছি না। তবে, ওই জায়গায় যদি হার্দিক পান্ডিয়ার থেকে অনেকটাই সমর্থন পাবে। দল নির্বাচন করা হয় কেমন সেটা একবার। সব মিলিয়ে দল নির্বাচনটা একটা কঠিন কাজ হবে,’ বুধবার এখানে একটি পুরস্কার বিতরণী সভায় এসে এমন মন্তব্য পেশ করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গম্ভীর।

এছাড়া বিশ্বকাপজয়ী দলের তারকা ওপেনার আরাে বলেন, ‘ভারতের পাশাপাশি আসন্ন বিশ্বকাপ প্রতিযােগিতায় আমার নজরে থাকবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। ভারতের পাশাপাশি আমার অস্ট্রেলিয়ার বােলিংয়ের দিকে নজর থাকবে। ওঁদেরও ভালাে বােলিং শক্তি রয়েছে। এছাড়া নিউজিল্যান্ড ও উদ্যোক্তাকারী দেশ ইংল্যান্ড তাে রয়েছে। তবে, এবারে সারপ্রাইজ প্যাক হিসাবে উঠে আসতে পারে ওয়েস্ট ইন্ডিজ দল। কখন কোন সময়ে তাঁরা যে বিস্ফোরক ভূমিকা নিয়ে নিজেদের সেরা খেলা দেখিয়ে অঘটন ঘটিয়ে দেবে সেটা কেউ আগাম বলতে পারবে না। ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলের মতন তারকা খেলােয়াড়রা রয়েছেন, এছাড়া বাকি ক্রিকেটাররাও রয়েছেন। তাই ওয়েস্ট ইন্ডিজকে খুব একটা হাল্কাভাবে নিলে কখনােই চলবে না।’