দক্ষিণ কোরিয়া সফর জয় দিয়ে শুরু করল ভারত

ভারতীয় মহিলা হকি দল দক্ষিণ কোরিয়া সফর জয় দিয়ে শুরু করল। প্রথম ম্যাচেই এদিন ভারতীয় মহিলা হকি দল ২-১ গােলে জয় তুলে নিয়েছে।

Written by SNS Seoul | May 21, 2019 3:55 pm

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে গোল করার পর খেলোয়াড়দের উচ্ছ্বাস (Photo: Hockey India@Facebook)

ভারতীয় মহিলা হকি দল দক্ষিণ কোরিয়া সফর জয় দিয়ে শুরু করল। প্রথম ম্যাচেই এদিন ভারতীয় মহিলা হকি দল ২-১ গােলে জয় তুলে নিয়েছে। তিন ম্যাচে দ্বিপাক্ষিক সিরিজে প্রথম সাক্ষাৎকারটা ভারতের ওমেন ইন ব্লু দল ভালােভাবেই প্রকাশ করল। ভারতের হয়ে গােলদুটি করেন লালরেমসিয়ামি ও নভনীত।

প্রথমে দুই দলের খেলার মধ্যে আক্রমণাত্মক চেহারা থাকলেও ম্যাচের ২০ মিনিটের মাথায় ভারত গােল করে এগিয়ে যায়। গােলটি করেন লালরেমসিয়ামি। এগিয়ে থাকা ভারতীয় দল তারপরেও গােল করার মতন সুযােগ তৈরি করলেও গােলের কাছে গিয়ে দিশা হারিয়ে ফেলেন। আবার পিছিয়ে থাকা দক্ষিণ কোরিয়া দলটিও খেলায় সমতা ফিরিয়ে আনার জন্য আপ্রাণ চেষ্টা করতে থাকে।

খেলার চল্লিশ মিনিটের মাথায় ভারতের হয়ে দ্বিতীয় গােলটি করেন নভনীত। দু-গােলে এগিয়ে থাকা ভারতীয় দলের আত্মবিশ্বাস যখন ক্রমেই বাড়তে শুরু করে তখন দক্ষিণ কোরিয়ার চকিত আক্রমণে এগিয়ে এসে গােল পেয়ে যায়। আটচল্লিশের মাথায় দক্ষিণ কোরিয়ার হয়ে গােলের ব্যবধান কমান সিন।

অবশ্য এর আগে স্পেন ও মালয়েশিয়ায় ভারতীয় দল দুটি টুর্নামেন্টে খেলতে গিয়েছিল। ওই দুটি টুর্নামেন্টে ভারতের ফল ছিল বেশ ভালাে তবে এই জয়ের ফলে ভারতীয় দল একটু অতি আত্মবিশ্বাসী হয়ে ওঠে। যার ফলে প্রথম কোয়াটারে গােলের সুযােগ যেভাবে হাতছাড়া করে তা ভাবা যায়নি।

তবে দ্বিতীয় কোয়ার্টারে শুরু থেকেই ভারতীয় মহিলা হকি দলের দৌরাত্ম্য দেখতে পাওয়া যায়। ম্যাচের ফলাফলে ভারতীয় মহিলা হকি দলের প্রধান কোচ বলেন, যে কোনও টুর্নামেন্টে প্রথম সাক্ষাৎকারটা একটু কঠিন হয়। আর এই সাক্ষাৎকারে জয়টা দলকে অনুপ্রাণিত করবে। সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামী বুধবার। ওই ম্যাচে আরও বেশি দ্রুততার সঙ্গে খেলতে হবে এবং টেকনিক্যাল দক্ষতাকে প্রকাশ করার দরকার রয়েছে।

ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছে রানী রামপাল আর তার সহযােগী হলেন গােলকিপার সবিতা। এফএইচআই ওমেন হকি সিরিজ ফাইনালে প্রস্তুতি হিসাবে কোরিয়া সফর রামপালদের কাছে একটা হাতিয়ার হবে। জাপানের ঐতিহাসিক শহর হিরােসিমায় এই টুর্নামেন্ট শুরু হবে ১৫জুন থেকে এবং চলবে ৩০ জুন পর্যন্ত।