ইয়র্কশায়ারের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হলেন অশ্বিন

নটিংহ্যামশায়ার এবং উডচেস্টারে খেলার পর রবীচন্দ্রন অশ্বিন ২০২০ সালে ইংলিশ কাউন্টি ক্রিকেটে অধিকাংশ সময় ইয়র্কশায়ার ক্রিকেট ক্লাবে খেলার জন্য চুক্তিবদ্ধ হলেন।

Written by SNS New Delhi | January 17, 2020 5:10 pm

রবীচন্দ্রন অশ্বিন (Photo: Surjeet Yadav/IANS)

নটিংহ্যামশায়ার এবং উডচেস্টারে খেলার পর ভারতের অফ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ২০২০ সালে ইংলিশ কাউন্টি ক্রিকেটে অধিকাংশ সময় ইয়র্কশায়ার ক্রিকেট ক্লাবে খেলার জন্য চুক্তিবদ্ধ হলেন।

৩৩ বছর বয়সী অশ্বিন কম পক্ষে আটটি কাউন্টি চ্যাম্পিয়নশীপ ম্যাচে খেলবেন। আইপিএল ক্রিকেটে দিল্লি ক্যাপিটালসের হয়ে তাঁর খেলা শেষ হওয়ার পর বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে অশ্বিন বলেছেন, ইয়র্কশায়ারে যােগ দিতে পেরে আমি শিহরিত। এটি এমন এক ক্রিকেট ক্লাব, যার অসাধারণ ইতিহাস রয়েছে এবং খুব ভালাে ফ্যান বেসও আছে। দলে কয়েকজন সুপার পেস বােলার এবং প্রতিভাধর ব্যাটসম্যানও রয়েছে।

ইয়র্কশায়ার ক্লাবের ওয়েবসাইটে অশ্বিন আরও মন্তব্য করেছেন, হেডিংলে মাঠ সবসময়ই ক্রিকেট খেলার পক্ষে দুর্দান্ত। লােকে সবসময় মরসুমের একটা বড় অংশ এই মাঠে প্রখর রােদের কথা বলে থাকে। আশা করছি আমিও প্রচুর রােদের মধ্যে খেলতে পারব।

অশ্বিন যদিও স্পিন বােলিং অলরাউন্ডার। কিন্তু তাঁর আশা, বল ছাড়াও ব্যাটে ইয়র্কশায়ারের হয়ে বড় অবদান রাখতে পারবেন। শচীন তেণ্ডুলকরও একসময় তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের শুরুতে ইয়র্কশায়ারে খেলতেন।

অশ্বিন বলেছেন, আমি প্রথম শ্রেণীর ক্রিকেট খেলতে ভালােবাসি। উডচেস্টার ও নটিংহ্যামশায়ারের হয়ে খেলাটা আমি দারুণ উপভােগ করেছিলাম। আমার ভূমিকা হবে রান করা এবং উইকেট নেওয়া। কিন্তু খেতাব জিততে হলে সন্মিলিত প্রচেষ্টা দরকার। ভারতে আমার সাফল্যের পিছনে বড় কারণ দীর্ঘদিন ধরে আমার খেলায় ধারাবাহিকতা বজায় আছে। ইয়র্কশায়ার সম্পর্কে আমি অনেক কিছু জানি। যেটা শচীন তেণ্ডুলকরের কাছ থেকে শিখেছি। অনেক বছর আগে শচীনের সঙ্গে দেশর হয়ে খেলতাম, সেটা একটা আলাদা অনুভূতি।