শচীন-লতাদের টুইট নিয়ে তদন্ত করবে মহারাষ্ট্র সরকার 

কৃষি আইনের সমর্থনে এবং কৃষক আন্দোলনের বিপক্ষে তারকাদের সব টুইটের পিছনে কোনও চাপ ছিল কি, সেই সব বিষয় খতিয়ে দেখবে মুম্বই পুলিশ। 

Written by SNS Mumbai | February 9, 2021 2:15 pm

কৃষক আন্দোলন (File Photo: iStock)

ক্রিকেটার শচীন তেন্ডুলকর, লতা মঙ্গেশকরদের টুইট নিয়ে এবার তদন্ত করবে মহারাষ্ট্র সরকার। কৃষি আইনের সমর্থনে এবং কৃষক আন্দোলনের বিপক্ষে তারকাদের এই সব টুইটের পিছনে কোনও চাপ ছিল কি, সেই সব বিষয় খতিয়ে দেখবে মুম্বই পুলিশ। 

মহারাষ্ট্র স্বরাষ্ট্র দফতর সূত্রে খবর, তদন্তের দায়িত্বভার দেওয়া হয়েছে রাজ্যের গােয়েন্দা বিভাগকে। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, “এই টুইটগুলি সংঘবদ্ধ ভাবে করা হয়েছিল কি না, তা খতিয়ে দেখবে রাজ্য গােয়েন্দা বিভাগ।” 

রবিবারই এই নিয়ে তদন্তের দাবি তুলেছিল কংগ্রেস। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের সঙ্গে দেখা করে দাবি জানিয়ে এসেছিলেন কংগ্রেস মুখপাত্র শচীন সবন্ত। তিনি বলেন “বলিউড তারকা অক্ষয় কুমার, সুনীল শেট্টি, ক্রীড়া ব্যক্তিত্ব শচীন তেন্ডুলকর, সাইনা নেহওয়ালের মতাে অনেকেই হুবহু একই টুইট করেছেন। এমনকি, অক্ষয়, সাইনার টুইটের ভাষাও পুরােপুরি এক। সুনীলের টুইটে আবার এক বিজেপি নেতাকে ট্যাগ করা। এই ধরনের টুইটার জন্য বিজেপির পক্ষ থেকে চাপ দেওয়া হয়েছিল কি না, তা অবশ্যই তদন্ত করে দেখা উচিত। যদি সেটাই হয়, তা হলে এই সব জাতীয় হিরােদের নিরাপত্তা আরও বাড়ানাে দরকার। সবন্ত-অনিল সাক্ষাতের পরের দিনই তদন্তের সিদ্ধান্ত নিল উদ্ধব ঠাকরের সরকার। 

প্রসঙ্গত, ৩ ফেব্রুয়ারি সুইডেনের পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ, আমেরিকার পপ গায়িকা রিহানাসহ কয়েক জন আন্তর্জাতিক স্তরের বিশিষ্ট ব্যক্তিত্ব টুইট করে কৃষক আন্দোলনের পক্ষ নিয়ে টুইট করেন। এরপরেই সচিন তেন্ডুলকর, লতা মঙ্গেশকর- সহ বলিউড ও ক্রীড়া-তারকারা টুইট করেন কেন্দ্রের পক্ষ নিয়ে। সেই টুইট সিরিজেরই এবার তদন্ত শুরু করল মহারাষ্ট্র সরকার।