মিশরের বিরুদ্ধে নামছে ভারত

মিশরের সঙ্গে খেলার অর্থই হল আন্তর্জাতিক ফুটবলে অভিজ্ঞতা সঞ্চয় করা সম্ভব হয়। আর এই অভিজ্ঞতা আগামী দিনে অনেকটাই এগিয়ে রাখে।

Written by SNS Kolkata | April 8, 2022 11:28 pm

ভারতের মহিলা ফুটবল দল আজ মিশরের বিরুদ্ধে দ্বিতীয় আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হচ্ছে। ভারতীয় দলের কোচ থমাস ডেনের্বি মনে করছেন দ্বিতীয় ম্যাচে বেশ কিছু নতুন মুখকে সুযোগ দিয়ে তাদের অভিজ্ঞতা বাড়াতে।

ফিফা র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকলেও প্রথম ম্যাচে জয় পেলেও তিনি খুশি হতে পারেননি। তার প্রধান কারণ গোলের সুযোগ তৈরি করেও বারবার ব্যর্থ হয়েছেন ফুটবলাররা।

সব সময় মনে রাখতে হবে ফুটবল খেলায় আসল কথাই গোল। আর একটা গোল কখনওই দলের কাছে শুভ বার্তা দেয় না। গোলের সংখ্যা বাড়িয়ে রাখতে হবে সবসময়।

ম্যাচ ফলাফল নিয়ে নতুন কিছু ভাববার নেই, কিন্তু বিপক্ষ দলকে সব সময় সমীহ না করলে অঘটন ঘটে যেতে পারে। সেই কারণেই দ্বিতীয় ম্যাচের ফলাফলটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রথম ম্যাচে ভারতের জয়সূচক গোলটি করেন প্রিয়াঙ্কা দেবী। প্রিয়াঙ্কা মনে করেন মিশরের বিরুদ্ধে প্রথম ম্যাচটা তাঁর কাছে স্মরণীয় হয়ে থাকবে।

আগে জুনিয়র ভারতীয় দলের হয়ে খেললেও, সিনিয়র দলের হয়ে প্রথম খেলতে নেমে গোল পাওয়াটা আমার কাছে বড় তৃপ্তি।

এই ধরনের প্রতিযোগিতায় অংশ নেওয়ার অর্থ নিজেদের ঝালাই করে নেওয়া। প্রথম ম্যাচের ছন্দকে ধরে রাখতে পারলে আশা করা যায় ভারতীয় দল বড় ব্যাবধানে জিততে পারে।

মিশরের সঙ্গে খেলার অর্থই আন্তর্জাতিক অভিজ্ঞতা সঞ্চয় করা সম্ভব হয়। আর এই অভিজ্ঞতা আগামী দিনে অনেকটাই এগিয়ে রাখে।

আশা করব ভারতীয় দল আরও বেশি করে আন্তর্জাতিক পর্যায়ের খেলায় অংশ নেবে। আমাদের লক্ষ থাকবে ভবিষ্যতে বিশ্বকাপ ফুটবলে বড় ভূমিকা নিয়ে চ্যাম্পিয়ন হওয়া।