টি-টোয়েন্টিতে ২, একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে ৩-এ ভারত

ভারতীয় দল টি-টোয়েন্টি ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয়স্থানটি ধরে রাখলেও, একদিনের ক্রিকেটে তিন নম্বরে নেমে গেল, আইসিসি’র পক্ষ থেকে এই খবর জানানাে হয়েছে।

Written by SNS Dubai | May 4, 2021 6:22 pm

অনুশীলনে ভারতীয় দল (File Photo: IANS)

ভারতীয় দল টি-টোয়েন্টি ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয়স্থানটি ধরে রাখলেও, একদিনের ক্রিকেটে তিন নম্বরে নেমে গেল, সােমবার আইসিসি’র পক্ষ থেকে এই খবর জানানাে হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের বিব্রুদ্ধে সিরিজ জিতে নিউজিল্যান্ড পঞ্চম থেকে তৃতীয়স্থানে উঠে এসেছে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে।

শ্রীলঙ্কা ও বাংলাদেশ একধাপ করে উঠে যথাক্রমে অষ্টম এবং নবম স্থানে রয়েছে। এদিকে নিউজিল্যান্ড দল একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে পিছনে ফেলে শীর্ষস্থানে উঠে এল।

সদ্যই বাংলাদেশকে (৩-০) ম্যাচের ব্যবধানে একদিনের সিরিজে পরাজিত করার ফলাফল নিউজিল্যান্ড তাদের র‍্যাঙ্কিংয়ের উন্নতির মাধ্যমে করে ফেলল। ১১৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয়স্থানে রয়েছে।

ভারত তৃতীয়স্থানে থাকলেও, এক নম্বর স্থান সরে গিয়ে তিনধাপ নেমে আপাতত বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড চতুর্থস্থানে রয়েছে একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে। বলে রাখা ভালাে, শেষ বারাে মাসে ইংল্যান্ড একের পর এক একদিনের ম্যাচের সিরিজে হার স্বীকার করেছে।

অস্ট্রেলিয়া, ভারত ও আয়ারল্যান্ডের কাছে হারের ফলেই ইংল্যান্ড দলের র‍্যাঙ্কিংয়ে এই অবনতি। ক্রিকেটের দুই ফরম্যাটের র‍্যাঙ্কিং সােমবার আইসিসি’র পক্ষ থেকে ঘােষণা করা হলেও, টেস্ট ক্রিকেটের র‍্যাঙ্কিং ঘােষণা করা হয়নি। তবে পাকিস্তান ও জিম্বাবােয়ের বিরুদ্ধে টেস্ট সিরিজটি শেষ হলেই তা ঘােষণা করা হবে বলে জানা গিয়েছে।