অস্ট্রেলিয়ায় করোনা আতঙ্কে দলনেতা সহ অনেকে আইসোলেশনে

ভারত ও অস্ট্রেলিয়া সিরিজ শুরু হওয়ার আগে আবার করােনা আতঙ্ক। অস্ট্রেলিয়ায় নতুন করে করােনা সংক্রমণ দেখা দিয়েছে।তা নিয়ে স্থানীয় প্রশাসন বেশ চিন্তিত।

Written by SNS Adelaide | November 17, 2020 6:56 pm

টিম পেইন (ফাইল চিত্র: IANS)

ভারত ও অস্ট্রেলিয়া সিরিজ শুরু হওয়ার আগে আবার করােনা আতঙ্ক। অস্ট্রেলিয়ায় নতুন করে করােনা সংক্রমণ দেখা দিয়েছে। তা নিয়ে স্থানীয় প্রশাসন বেশ চিন্তিত। ২৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে। ভারত ও অস্ট্রেলিয়ার একদিনের সিরিজ।

তারপরে ৪ ডিসেম্বর থেকে টি ২০ সিরিজ। আর ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে দিন রাতের গােলাপী বলের টেস্ট ম্যাচ হবে। মােট চারটি টেস্ট ম্যাচ হবে। অবশ্য তার আগে এখানে বাড়ছে কবােনা সংক্রমণ এখন থেকে উত্তেজনা লক্ষ্য করা গেছে। প্রশাসন কঠোর হয়েছে। বিভিন্ন জায়গায় ব্যরিকেড করে দেওয়া হয়েছে। চলাচলে বিশেষ বিধি নিষেধ করা হয়েছে সাদারণের জন্য। অ্যাডিলেডে আসা প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করা হয়েছে।

ইতিমধ্যে অস্ট্রেলিয়ারত বেশ কয়েকজন তারকা ক্রিকেটারদের আইসােলেশনে পাঠানাে হয়েছে, এই তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক টিম পেইন, ম্যাথু ওয়েড সহ আরও কয়েকজন। আগের সাবধানতা নেওয়াটাই বড় কথা। মাঠে নামার আগে কোনওরকম অসুবিধা না হয় তার জন্যে আগাম ব্যবস্থা নেওয়া হয়েছে। ভারতীয় দলের খেলােয়াড়দের করােনা পরীক্ষা করা হয়েছে। সবাই করােনা মুক্ত।

অস্ট্রেলিয়া ক্রিকেট কন্ট্রোল বাের্ডের পক্ষ থেকে বলা হয়েছে। ভারতের বিরুদ্ধে খেলার কোনও অসুবিধা হবে না। সব রকম আয়ােজনও সঠিক পথে চলছে। সেই কারণে সিরিজ চালু করতে বিপদের মুখে পড়তে হবে না। সতর্ক রাখা হয়েছে প্রত্যেকেই করােনা সংক্রমণ ব্যাধি মাথা চাড়া না দিতে পারে তার জন্যে সরকম ব্যবস্থা নেওয়া হয়েছে।