চ্যাম্পিয়ন্স ট্রফির ভুল থেকে শিক্ষা নিয়েছি : বিরাট

২০১৭ সালে পাকিস্তানের কাছে এই ইংল্যান্ডের মাটিতেই চ্যাম্পিয়ন্স ট্রফি প্রতিযােগিতার ফাইনালে পরাজিত হতে হয়েছিল ভারতীয় দলকে।

Written by SNS June 5, 2019 6:17 pm

বিরাট কোহলি (Photo: IANS)

২০১৭ সালে পাকিস্তানের কাছে এই ইংল্যান্ডের মাটিতেই চ্যাম্পিয়ন্স ট্রফি প্রতিযােগিতার ফাইনালে পরাজিত হতে হয়েছিল ভারতীয় দলকে। আর সেই কথাটাই মাথায় রেখে দিয়েছে ভারতীয় দল। সেবারের ফাইনালে পরাজিত হওয়ার কথাটাই বুধবার প্রােটিয়াসদের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগে মঙ্গলবার সাংবাদিকদের মুখােমুখি হয়ে এমন কথাই পরিষ্কার শােনা গেল বিরাট কোহলির সুরে।

‘আমরা চ্যাম্পিয়ন্স ট্রফির প্রতিযােগিতার ফাইনাল খেলায় যে যে ভুলগুলাে করেছিলাম সেগুলাে থেকে শিক্ষা নিয়েছি। এবং সেই ভুলগুলাে শুধরে নিয়েই এখানে খেলতে নামছি। যাইহােক ওখানের ওই হারের কারণ আমরা আজ ধরে ফেলেছি সেগুলাের উপর জোর দিয়েছে সেগুলাে যাতে আর পুনরায় বর্তমানে না হয়।’

‘তবে প্রথম সপ্তাহটা আমাদের কিছুটা সাবধানী মনােভাব নিয়ে খেলতে হবে। এখানকার পরিবেশ ও আবহাওয়ার সঙ্গে নিজেদের ভালােভাবে মানিয়ে নিতে পেরেছি। আশা করছি বিশ্বকাপের প্রথম ম্যাচটা আমরা ভালাে করেই শুরু করতে পারব। সেখানে বিরাট কোনও অসুবিধার মধ্যে পড়তে হবে না। দলের তারকা ক্রিকেটাররা রয়েছে তাঁরা জানে কোথায় কেমন পারফরমেন্সটা মেলে ধরতে হবে। চাপের মধ্যে থেকে কিভাবে দলকে বার করে আনতে হয় তাঁরা সেটা ভালােভাবে জানে। তাই আমার বিশ্বাস রয়েছে দলের ক্রিকেটাররা উপর। আমরা জয় দিয়েই বিশ্বকাপের যাত্রা শুরু করব, এবং ট্রফি জেতানাের আমাদের যা যা প্রয়ােজনীয় কাজ সেটা আমরা করে দেখব,’ মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে যােগ দিয়ে এমন কথাই জানান বিরাট কোহলি।