রাহুলদের বিরুদ্ধে প্রথম লেগের হারের বদলা নিতে প্রস্তুত বিরাট ব্রিগেড

লােকেশ রাহুলের দুরন্ত শতরানের উপর ভর করে মরুশহরে প্রথম লেগের খেলায় দারুণ জয়  তুলে নিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। সেই একটা মাত্রই যা জয়।

Written by SNS Dubai | October 15, 2020 2:02 am

কে এল রাহুল (Photo: AFP) বিরাট কোহলি (Twitter/@IPL)

লােকেশ রাহুলের দুরন্ত শতরানের উপর ভর করে মরুশহরে প্রথম লেগের খেলায় দারুণ জয়  তুলে নিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। সেই একটা মাত্রই যা জয় তুলে নিয়েছিল প্রীতির পাঞ্জাব দল। তারপর আর কোনও কামব্যাক করতে পারেনি তারা।

এবং পয়েন্ট টেবলে সবার শেষস্থানে রয়েছে। কার্যত পাঞ্জাব দলের প্লে – অফের খেলার স্বপ্ন এবারের মতন ভেঙে চুরমার হয়ে গিয়েছে। এখন যদি না কোনও বিরাট অঘটন ঘটে তা হলে পাঞ্জাব প্লে-অফে খেলতে পারবে।

মরুশহরে দ্বিতীয় লেগের আজ আবারও মুখােমুখি আরসিবি এবং পাঞ্জাব। তবে পাঞ্জাবের কাছে পরাজিত হওয়ার পর নিজেদের সেরা খেলাটা মেলে ধরে আরসিবি দল। এখন দশ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে উঠে এসেছে।

এদিক দিক দিয়ে বিচার করলে বিরাট কোহলির নেতৃত্বে দলের ক্রিকেটাররা নিজেদের সেরা খেলাটা মেলে ধরে কাজের কাজটা করে দেখিয়েছি। শেষ ম্যাচে শারজায় কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এবিডির ঝড় এবং দুই স্পিনার চাহাল ও সুন্দর যে বােলিং করে দেখালেন তারপর ডেথ ওভারে ক্রিস মরিসের অসাধারণ বােলিংয়ের ফলে জয় তুলে নিয়েছিল আরসিবি। আর সেই জয়ের ধারাটা বজায় রাখতে চাইছে বিরাটরা পাঞ্জাবের বিরুদ্ধে।

বদলা বলে কিছু হয় না। তবে নিজেদের জায়গা পয়েন্ট টেবলে ধরে রাখার জন্য প্লে-অফে খেলার জন্য আজ দু’পয়েন্টটা বিরাটদের কাছে গুরুত্বপূর্ণ সেটা আগাম বলে দেওয়া যেতে পারে।

এদিকে মরুশহরে এসে শরীর খারাপ হয় ক্রিস গেইলের সেজন্য তাকে একটি ম্যাচেও পায়নি পাঞ্জাব। তবে আজকে বিরাটদের বিরুদ্ধে তিনি যে মাঠে নামতে চলেছেন সেটা আগাম জানা গিয়েছে। এখন টিম ম্যানেজমেন্ট কি সিদ্ধান্ত নেয় শেষপর্যন্ত সেটা যেমন দেখার বিষয়। ঠিক তেমনই বিরাটদের বিরুদ্ধে ক্রিস গেইলকে মাঠে নামিয়ে কোচ অনিল কুম্বলে কি কোনও বড় চাল খেলতে চান? এবং ক্রিস গেইলের কামব্যাকে পাঞ্জাব হারের প্রবাহ থেকে নিজেদের বার করে আনতে পারেন কিনা সেটাও দেখার বিষয় আজকের ম্যাচে।