যোগ্য অলরাউন্ডার হতে হলে হার্দিককে ব্যাটিংয়ের সঙ্গে বোলিংয়েও নজর দিতে হবে : কপিলদেব

‘যােগ অলরাউন্ডার হতে গেলে হার্দিককে ব্যাটিংয়ের পাশাপাশি বােলিংয়েও জোর দিতে হবে’, বুধবার এমন কথাই জানালেন প্রাক্তন বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিলদেব।

Written by SNS New Delhi | June 13, 2019 9:25 pm

কপিলদেব (Photo: Amlan Paliwal/IANS)

‘যােগ অলরাউন্ডার হতে গেলে হার্দিককে ব্যাটিংয়ের পাশাপাশি বােলিংয়েও জোর দিতে হবে’, বুধবার এমন কথাই পরিষ্কার জানিয়ে দিলেন প্রাক্তন বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিলদেব।

‘কারাের সঙ্গে কারাের তুলনা করা উচিত নয়। ইতিমধ্যে হার্দিক তার যােগ্যতা দেখিয়ে নিজের সেরা পারফরমেন্স করে দেখাচ্ছেন এবং দলে জায়গা পেয়েছেন। হার্দিক ভালাে অলরাউন্ডার। আর ক্রিকেটের তিনটি ফরম্যাটে নিজের সেরা খেলা মেলে ধরছে। আমি তাে মনে করি হার্দিক আমার থেকে সেরা অলরাউন্ডার। তবে, আমি মনে করি বর্তমানে হার্দিক নিজের ব্যাটিংয়ের দিকে বেশি জোর দিচ্ছে, বােলিংয়ের দিকে সেভাবে নজর দিচ্ছে না। যদি না হার্দিক নিজের বােলিংয়ের দিকে এখন থেকে নজর দেন তা হলে ও নিজেকে সেরা অলরাউন্ডার হিসাবে প্রমাণ করতে পারবে না’।

‘তবে, আমি চাই হার্দিক দু’টো দিকেই নজর দিক। কারণ ও যােগ্য অলরাউন্ডারের ভূমিকা পালন করছে দলের হয়ে, সেখান থেকে ও যাতে হারিয়ে না যায় সেজন্য আমি ওঁকে এই পরামর্শ দিতে চাই। হার্দিকের মধ্যে যে ট্যালেন্ট রয়েছে ও সেটা করে দেখাতে পারবে তাই ওর উপর এই ভরসাটা রেখে আমি এই কথাটা বলতে পারছি’, এমন কথাই জানান কপিলদেব।