এবার হার্দিককে একজন যােগ্য বােলার হিসাবে দেখতে পাবেন, মন্তব্য শেন বন্ডের

ব্যাট হাতে ঝড় তুললেও, বল হাতে তাকে অধিনায়ক বিরাট কোহলি কম ব্যবহার করেছেন। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে নয় ওভার বল করেছেন হার্দিক পান্ডিয়া।

Written by SNS Chennai | April 5, 2021 4:15 pm

হার্দিক পান্ডিয়া (Photo: Sandip Mahankal/IANS)

চোটের জন্য দীর্ঘদিন দলের বাইরে থাকতে হয়েছে। তারপর করােনাকালে খেলাধুলা বন্ধ ছিল। কিন্তু তারপরও হার্দিক পান্ডিয়া পুরােপুরি চোট সারিয়ে উঠতে না পারায় তাকে বাদ দিয়েই গতবছরের শেষদিকে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল ভারতীয় দল।

তবে, ঘরের মাঠে করােনাকালীন সময়ে প্রথমবার ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ডাক পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তবে তাকে টেস্ট ক্রিকেটে সুযােগ করে দেওয়া না হলেও, সাদা বলের ক্রিকেটে সুযােগ করে দেওয়া হয়েছিল। ব্যাট হাতে ঝড় তুললেও, বল হাতে তাকে অধিনায়ক বিরাট কোহলি কম ব্যবহার করেছেন। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে নয় ওভার বল করেছেন হার্দিক পান্ডিয়া। বেশ স্বাচ্ছন্দ্য সহকারে তাঁকে বল করতে দেখা গিয়েছে।

হার্দিকের বােলিং করতে পারায় সকলেই খুব খুশি। এবং আশা করছেন প্রত্যেকে পুরােপুরি ফিট হয়ে গিয়েছে হার্দিক। এটা একটা চাপের ব্যাপার যেকোনাে ক্রিকেটারের কাছে। একটা বড়সড় চোট আঘাত সারিয়ে ভালােভাবে কামব্যাক করা। আর তারপর ধারাবাহিকভাবে বােলিংয়ে স্বাচ্ছন্দ্য বজায় রাখা।

কিন্তু হার্দিক নিজেকে মানসিক দিক দিয়ে ছােট করে ফেলেনি। বরঞ্চ মানসিক দিক দিয়ে শক্তি বাড়িয়ে হার্দিক নিজের ব্যাটিংয়ের পাশাপাশি নিজের বােলিংটাকেও শক্তিশালী করার জন্য চেষ্টা করছে। আমার বিশ্বাস এখন আপনারা হার্দিককে একজন যােগ্য বােলার হিসাবে দেখতে পাবেন সেটা আমি আগাম বলে দিতে পারি।

আর আসন্ন আইপিএল প্রতিযােগিতায় হার্দিক পুরাে চার ওভার বােলিং করবে সেটাও আমি আগাম জানিয়ে রাখতে চাই, এমন কথাই জানালেন মুম্বইয়ের বােলিং কোচ শেন বন্ড।