সিডনি টেস্টে দারুণ পারফরমেন্স ভারতীয় ক্রিকেটাররা শুভেচ্ছার বন্যায় ভাসলেন

টেস্ট ম্যাচের পঞ্চমদিনে যেভাবে কামব্যাক করল ভারতীয় ক্রিকেটাররা সেটা দেখে সকলেই খুশি। আর ম্যাচ শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেটারদের কুর্নিশ জানালেন প্রত্যেকে।

Written by SNS Sydney | January 12, 2021 7:50 pm

অজিঙ্কা রাহানে (ছবি: SNS Web)

সিডনি টেস্ট ম্যাচের পঞ্চমদিনে যেভাবে কামব্যাক করল ভারতীয় ক্রিকেটাররা সেটা দেখে সকলেই খুব খুশি। আর ম্যাচ শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেটারদের কুর্নিশ জানালেন প্রত্যেকে।

কয়েকদিন আগেই শারীরিক অসুস্থার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন হৃদরােগে আক্রান্ত হয়ে আপাতত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে কিছুটা সুস্থ রয়েছেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি।

সােমবার ভারতীয় দলের অসাধারণ লড়াই দেখার পর সৌরভ গাঙ্গুলি টুইট করে বলেন, আশা করি এবার সবাই বুঝতে পেরেছে ভারতীয় দলে পূজারা, পন্থ এবং অশ্বিনদের মতাে ক্রিকেটারদের গুরুত্ব ঠিক কতটা। তিন নম্বরে নেমে দুর্ধর্ষ মানের বােলিংয়ের বিরুদ্ধে উইকেটে টিকে থাকা মােটেই সহজ নয়। ঠিক সেভাবেই, প্রায় চারশাে উইকেটও এমনি এমনি আসেনি। দারুণ লড়াই করেছে ভারতীয় দল।

এবার সিরিজ জেতার পালা। তবে এই ম্যাচটা একদিক থেকে ড্র নয়, ভারতের জয়। এবং অস্ট্রেলিয়ার হার বললেও খুব একটা ভুল হবে না তবে ক্রিকেটীয় ভাষায় এটা ড্র হিসাবে গণ্য হবে। তবে দলের সিরিজ জয়ের জন্য দলের ক্রিকেটারদের এই ড্র’টা চতুর্থ টেস্টে খেলতে নামার আগে আত্মবিশ্বাস জোগাবে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

ভিভিএস লক্ষ্মণ: অসাধারণ পারফরমেন্স। যতদিন ক্রিকেট থাকবে ততদিন এই টেষ্টটার কথা সকলের মনে থাকবে। অনেক ভালাে ক্রিকেটার চোটের কারণে না থাকা সত্বেও আর কোনাে প্ররােচনায় পা না দিয়ে দারুণ খেলল ভারত।

শচীন তেন্ডুলকর: ভারতীয় দলের জন্য গর্বিত মনে করছি নিজেকে। অসাধারণ খেলার জন্য ধন্যবাদ প্রাপ্য পন্থ, পূজারা, হনুমা ও অশ্বিন। এইভাবে তােমরা সামনের দিকে এগিয়ে চল।

রিকি পন্টিং: আজ সারাদিন ভারতীয় দলের লড়াই দেখার মতন ছিল। অসাধারণ কামব্যাক বলব ক্রিকেটীয় ভাষায় হার না মানা মনােভাব দেখে সিত্যিই খুব ভালাে লাগল। পন্থ, পূজারা থেকে শুরু করে হনুম-অশ্বিনা যেভাবে অস্ট্রেলিয়ার বােলারদের বিরুদ্ধে প্রতিরােধ গড়ে তুলল তা সত্যিই অসাধারণ।

অমিতাভ বচ্চন: দারুণ কঠিন অবস্থার মধ্যেও ভারতীয় দল ম্যাচটা ড্র করেছে। একদিকে ভয়ঙ্কর চোট, সাথে আবার বর্ণবৈষম্যমূলক মন্তব্য। এইসব কিছুর পরও ভারতের এই পারফরমেন্স জয়ের সমান। প্রত্যেক ভারতীয়র মন ভরে গেছে এই লড়াই দেখে।