মেয়ে আম্পায়ার ভেবে অভিনন্দনের বন্যা, পরে জানা গেল আম্পায়ার পুরুষ

লম্বা চুলের আড়ালে যে আম্পায়ার ছিলেন তিনি কোন মহিলা নন, তিনি একজন পুরুষ। আসলে তিনি হলেন পশ্চিম পাঠক। ৪৩ বছর বয়সী পশ্চিম মুম্বাইবাসী।

Written by SNS Dubai | October 20, 2020 2:37 am

পশ্চিম পাঠক (Phhoto: Twitter/@IPL__News)

হাস্যকর নয় ঘটনাটা। তবে হলে কি হবে প্রথম এক ঝটকায় কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচটা রবিবার যারা দেখেছেন সেখানে তারা প্রত্যেকেই ভেবেছেন আইপিএলে মেয়ে আম্পায়ারকে নেওয়া হয়েছে। এখন সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে পশ্চিম পাঠক। আসলে তাকে দেখেই সকলে মেয়ে ভেবেছেন।

এবং অভিনন্দন এর বন্যা ভেসে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কাঁধ ছাপানো কোঁকড়া মেয়েদের মতন চুল দেখে অনেকেই ধরে নিয়েছিলেন পশ্চিম পাঠক একজন মেয়ে আম্পায়ার। মহিলা আম্পায়ারকে ম্যাচ পরিচালনার দায়িত্ব দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় আইসিসি-কে ধন্যবাদ জানাতে শুরু করে দেন সকলে।

কিন্তু পরে জানা যায়, লম্বা চুলের আড়ালে যে আম্পায়ার ছিলেন তিনি কোন মহিলা নন, তিনি একজন পুরুষ। আসলে তিনি হলেন পশ্চিম পাঠক। ৪৩ বছর বয়সী পশ্চিম মুম্বাইবাসী। আম্পায়ারিং করছেন বহু বছর ধরে। এই অভিজ্ঞ আম্পায়ারকে ভারতের ঘরোয়া ক্রিকেটের মাঠে দেখা গিয়েছে 2009 সাল থেকে। ভারতের দুটি টেস্ট এবং তিনটি একদিনের ম্যাচের জন্য তিনি ছিলেন রিজার্ভ আম্পায়ার।