লুকম্যানের হ্যাটট্রিক শিল্ড ফাইনালে জর্জ টেলিগ্রাফ বনাম রিয়েল কাশ্মীর

লজ্জার হার মহমেডান স্পাের্টিং ক্লাবের।আইএফ এ শিন্ডের সেমিফাইনালে ম্যাচে রিয়েল কাশ্মীরের কাছে একেবারে দিশেহারার মতন হার স্বীকার করতে হল।

Written by SNS Kolkata | December 17, 2020 5:12 pm

ফুটবল (প্রতিনিধিত্বমূলক ছবি: IANS)

লজ্জার হার মহমেডান স্পাের্টিং ক্লাবের। কিছু দিন আগে এই মহমেডান স্পাের্টিং-কে দ্বিতীয় ডিভিশন আই লিগ খেতাব জয়ের কৃতিত্ব দেখিয়েছিল। কিন্তু বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএফ এ শিন্ডের সেমিফাইনালে ম্যাচে রিয়েল কাশ্মীরের কাছে একেবারে দিশেহারার মতন হার স্বীকার করতে হল। রিয়েল কাশ্মীর ( ৪-৩ ) গােলে পরাজিত করল মহমেডান স্পােটিংকে।

এবং সাদা-কালাে শিবিরকে হারিয়ে শিল্ডের ফাইনালে খেলার ছাড়পত্র জোগাড় করে নিল রিয়েল কাশ্মীর। প্রথম বছরে খেলাতে এসেই তাদের প্রাধান্য প্রকাশ পাওয়া গেল। লুকম্যানের দুরন্ত হ্যাটট্রিক। নজর ছিল এই লুকম্যানের দিকে।

খেলার প্রথমার্ধে মহমেডান পাের্টিং আক্রমশ গড়ে তুললেও, গোল করবার মতন সুযােগ তৈরি করতে পারেনি। আবার পাল্টা আক্রমন শানাতে থাকে কাশ্মীরের ফুটবলাররা। কিন্তু সাদা-কালাে শিবিরের খেলোয়াড়রা সেই আক্রমণে দানা বাঁধতে পারেনি। খেলার প্রথমার্ধে কোনও গোলই হয়নি। কিন্তু দ্বিতীয়ার্ধে দিশেহারা পড়ে সাদা-কালাে শিবির।

আর সেই সুযােগটা কাজে লাগিয়ে রিয়েল কাশ্মীরের হয়ে লুকম্যান নিজের হ্যাটট্রিক করে দলকে চার গােলে জয় এনে দিয়ে ম্যাচের হিরাে বনে গেলেন। অন্য সেমিফাইনাল খেলায় কল্যাণী সেটডিয়ামে ইউনাইটেড এসসি এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত ( ১-২ ) গােলে হারতে হল জর্জ টেলিগ্রাফের কাছে।

আগামি রবিবার শিল্ড ফাইনালে জর্জ টেলিগ্রাফের মুখােমুখি হবে রিয়েল কাশ্মীর। সকলেই আশা করেছিল শিন্ডের খেলায় মােহনবাগান এবং ইস্টবেঙ্গলের অনুপস্থিতিতে কলকাতার প্রধান মহমেডান স্পাের্টিং কাজের কাজটা করে দেখাবে। এবং গ্রুপের খেলায় সেইরকম খেলাও দেখিয়েছিল সাদা- কালাে শিবিরের ফুটবলাররা।

কিন্তু নকআউট পর্বের শুরু থেকেই তারা খোড়াতে শুরু করে। কোয়ার্টার ফাইনালের খেলাতেও কোনওরকমে জিতে সেমিফাইনালে উঠেছিল এবার সেমিফাইনালে খারাপ খেলার ফলাফলটা পেল লজ্জাজনকভাবে হার স্বীকার করে রিয়েল কাশ্মীরের কাছে।