পর্তুগালকে হারিয়ে শীর্ষে ফ্রান্স

উয়েফা নেশনস লিগে গতবারের চ্যাম্পিয়ন দল পর্তুগালকে হারিয়ে পরবর্তী পর্বে খেলবার জন্য ছাড়পত্র পেয়ে গেল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

Written by SNS Paris | November 16, 2020 5:43 pm

ফুটবল (প্রতিনিধিত্বমূলক ছবি: IANS) and (SNS)

উয়েফা নেশনস লিগে গতবারের চ্যাম্পিয়ন দল পর্তুগালকে হারিয়ে পরবর্তী পর্বে খেলবার জন্য ছাড়পত্র পেয়ে গেল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ফ্রান্স তীব্র লড়াই করে ১-০ গােলে রােনাল্ডােদের হারিয়ে দিল।

ফ্রান্সের হয়ে জয়সূচক গােলটি করেন এনগােলাে কান্তে। রােনাল্ডােদের সময়টা একেবারেই ভালাে যাচ্ছে  না। করােনা থেকে মুক্তি পাবার পরে রােনাল্ডাে মাঠে নেমে যাদু দেখাতে ব্যর্থ। ২০১৬ সালের ইউরাে কাপে পর্তুগাল খেতাব জিতেছিল। কিন্তু বিশ্বকাপ ফুটবলে সেইভাবে সাফল্য পায়নি তবে গতবছর নেশনস লিগ জিতেছে পর্তুগাল। এই হারের ফলে তাদের টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হল।

এদিন হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে রােনাল্ডাে বেশ কয়েকবার গােল করবার মতাে সুযােগ পেয়েও ব্যর্থ হয়েছেন প্রথমার্ধে কোনও পক্ষই গােল করতে পারেনি। দ্বিতীয় পর্বে ফ্রান্স আক্রমণাত্মক ফুটবল খেলে পর্তুগালকে চারে রাখার চেষ্ট করে। ৫৪ মিনিটের মাথায় ফ্রান্সের কান্তে নিজের দক্ষতায় পর্তুগালের গােলের জালে কল জড়িয়ে দেন।

এগিয়ে থাকা ফ্রান্স তারপর থেকে রক্ষণাত্মক ভূমিকা পালন করে পর্তুগারে সব আক্রমণ ভেঙে দেয়। ফ্রান্সের এই জয়ের সুবাদে পাঁচ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট সংগ্রহ করল। এই মুহূর্তে লিগ টেবলে শীর্ষে পৌছে গেল হুগাে লরিসের দল