আমাদের কাছে বিশ্বকাপ এখন নকআউট হয়ে গেছে: জ্যাক কালিস

‘আমাদের কাছে বিশ্বকাপ এখন নকআউট হয়ে গেছে,’ বৃহস্পতিবার এমন কথাই পরিষ্কার জানিয়ে দিলেন প্রাক্তন প্রােটিয়াস অলরাউন্ডার জ্যাক কালিস।

Written by SNS Southampton | June 7, 2019 6:44 pm

জ্যাক ক্যালিস (Photo: AFP)

‘আমাদের কাছে বিশ্বকাপ এখন নকআউট হয়ে গেছে,’ বৃহস্পতিবার এমন কথাই পরিষ্কার জানিয়ে দিলেন প্রাক্তন প্রােটিয়াস অলরাউন্ডার জ্যাক কালিস। সেইসঙ্গে তিনি বলেন, ‘এবারের বিশ্বকাপ জেতার প্রবল দাবিদার ভারত’।

‘আমার কাছে কোনও ভাষা নেই কিছু বলার মত। আমি কিছু বলতে পারব না। কারণ পর পর তিনটি ম্যাচে হারের ফলে আমরা পুরােপুরি চলতি বিশ্বকাপ প্রতিযােগিতা থেকে ব্যাকফুটে চলে গিয়েছি। সেখানে আমাদের বাকি গ্রুপের ছয়টি ম্যাচ এখন পুরােপুরি নকআউটে মতন হয়ে গিয়েছে। একটা ম্যাচে হার স্বীকার করলেই আমাদের সেমিফাইনালে খেলার আশা পুরােপুরি নিশ্চিহ্ন হয়ে যাবে। আর পড়ে রয়েছে সেখানে মাত্র ছয়টি ম্যাচ, সেখান থেকে ঘুরে দাড়ানাে খুবই কঠিন কাজ। কারণ, এরপরে আরাে প্রতিযােগিতা কঠিন হবে আরাে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে দলকে। সেখানে আমাদের দলে তারকা খেলােয়াড়রা চোটের জন্য বাদ পড়েছে। এখান থেকে কামব্যাক করার কাজটা খুবই কঠিনতম।’

‘তবে, আমি বলতে চাই দলের বাকি ক্রিকেটাররা কি করছে, তারা তাে তাদের যোগ্যতা অনুযায়ী কিছু কাজটা করতে পারছে না। একটা দল যখন পর পর দুটো ম্যাচে পরাজিত হল তার পর দলের কোচ ভারতের মত দলের বিরুদ্ধে খেলতে নামার আগে কোনও পরিকল্পনা কেন করলেন না? কোথায় ভুলত্রুটি গুলাে রয়েছে সেগুলাে নিয়ে কোনও কথা বললেন না কেন? তার উপর বিশ্বকাপের মতন আসরে খেলতে নেমে দলের অভিজ্ঞ ক্রিকেটাররা এতাে খারাপ ফিল্ডিং করছে সেটা দেখে তাে আমি রীতিমতন হতবাক হয়ে গিয়েছি। সত্যিই আমাদের দলের খুবই করুণ পরিস্থিতি। এরকম যে বিশ্বকাপের শুরু দেখতে হবে সেটা আমি ভাবতে পারিনি,’ এমন কথাও জানান কালিস।

এদিকে ভারতীয় দলের প্রশংসা করে জ্যাক কালিস বলেন, ‘খুব ভালাে লাগছে, ভারতকে যেমন এবারের প্রতিযােগিতায় অন্যতম ফেভারিট দল হিসাবে ধরা হয়েছিল, তারা তাদের যোগ্যতা দেখিয়ে প্রথম ম্যাচে জয় তুলে নিয়েই এবারের বিশ্বকাপের যাত্রা শুরু করেছে। বােলিং, ফিল্ডিং ও ব্যাটিং তিনটি ডিপার্টমেন্টেই কোনও খুত দেখা যাচ্ছে না। দলের প্রথম সারির ব্যাটসম্যানরা রান পেয়েছে। আর চাহালের লেগ স্পিন তাে আমার মন জয় করে নিয়েছে। সত্যি ভারত খুব ভালো পারমেন্স করে দেখিয়েছে। আমার বিশ্বাস, ভারতীয় ক্রিকেটাররা আগামিদিনে নিজেদের সেরা খেলাটা মেলে ধরে জয় তুলে নেওয়ার চেষ্টা করবে।’