নতুন নামে ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গল ক্লাবের আগে ইনভেস্টর শ্রী সিমেন্টের নাম থাকছে না অনেকের ধারণা ছিল। কোম্পানির নাম আগে থাকলে ইস্টবেঙ্গল ক্লাবের মর্যাদা অনেকটাই হারিয়ে যাবে।

Written by SNS Kolkata | October 11, 2020 2:40 am

ইস্টবেঙ্গল (Photo:Twitter/@ILeagueOfficial & IANS)

ইস্টবেঙ্গলের ঐতিহাবাহী লাল-হলুদ জার্সিতে কোনও রকম পরিবর্তন আনা হচ্ছে না। এই খবর জানার পরই ক্লাব সমর্থকরা খুশিতে মেতে ওঠেন। চিরাচরিত প্রিয় লাল-হলুদ জার্সি গায়ে ফুটবলাররা আইএসএল ফুটবল প্রতিযােগিতায় খেলতে নামাবেন।

তবে ইস্টবেঙ্গল ক্লাবের আগে ইনভেস্টর শ্রী সিমেন্টের নাম থাকছে না অনেকের ধারণা ছিল। কোম্পানির নাম আগে থাকলে ইস্টবেঙ্গল ক্লাবের মর্যাদা অনেকটাই হারিয়ে যাবে।

আসলে ফিফা ও এফসির নিয়মানুসারে কোনও স্পনসর বা ইনভেস্টারের নাম সরাসরি ক্লাবের নামের আগে ব্যবহার করা যায় না। তাই সুকৌশলে কোম্পানির নামটা ইস্টবেঙ্গলের সঙ্গে জুড়ে নেওয়া হচ্ছে। ক্লাবের নাম হবে এসসি ইস্টাবেঙ্গল। আর এই নামেই আইএসএল ফুটবলে ইস্টবেঙ্গলকে নেয়া যাবে। এই নাম ব্যবহারে কোম্পানির কর্ণধার কোনও প্রতিবাদ করেননি। তার অভিমত, কোম্পানির প্রথম আপত্তি কেন থাকবে। স্পোর্টিং ক্লাব ইসবেঙ্গল ভাবতে পারেন।

আবার আদপে শ্রী সিমেন্ট ইটবেঙ্গল বলতে পারবেন। যেকোনাে ভাবে ব্যাখ্যা করতে পারেন সমর্থকরা। এই প্রথমবার আইএসএল ফুটবলে কলকাতার চিরপ্রতিদ্বন্ধি দুই লাল ইস্টবেঙ্গল এবং মােহনবাগান খেলবে। সেই দ্বৈরথ দেখবার জন্যে অপেক্ষায় থাকবেন সমর্থকরা।