ঋষভের জন্য তাড়াতাড়ি ইনিংসে ডিক্লেয়ার ঘোষণা করিনি: জোয়ে রুট

শততম টেস্ট ম্যাচটা সত্যিই স্মরণীয় হয়ে থাকল আমার ক্রিকেট জীবনে। কখনাে ভাবতে পারিনি এতােটা স্মরণীয় হয়ে থাকবে আমার শততম ম্যাচটি।

Written by SNS Chennai | February 10, 2021 3:47 pm

জোয়ে রুট (Photo: AFP)

শততম টেস্ট ম্যাচটা সত্যিই স্মরণীয় হয়ে থাকল আমার ক্রিকেট জীবনে। কখনাে ভাবতে পারিনি এতােটা স্মরণীয় হয়ে থাকবে আমার শততম ম্যাচটি।

ভারতের মাটিতে এসে ফর্মে থাকা ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে জয় তুলে নিতে পারব। সেটা সত্যিই অবশ্যম্ভাবী। সত্যি বলতে কি দলের বাকি ক্রিকেটাররা অসাধারণ পারফরমেন্স করে দেখিয়েছেন। আর তার ফলাফলটা আমরা হাতে নাতে পেয়েছি। আমরা যে পরিক স্থানগুলাে করেছিলাম সেগুলাে প্রতিটা পালন করেছে দলের ক্রিকেটাররা। আর আমি একজন দলের অধিনায়কের পাশাপাশি একজন ব্যাটসম্যান, সেখানে নিজের কাজের কাজটা করে দেখাতে পেরে খুব ভালাে লাগছে।

প্রথম ইনিংসে বেশি রান তােলার সুযােগটাই আমরা কাজে লাগাতে পেরেছি। আর প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে আমরা আলাদা অ্যাডভান্টেজ পেয়ে গেছি। কারণ আমরা এখন চাপমুক্ত হয়ে খেলতে পারব। আর ভারতীয় ক্রিকেটাররা সিরিজে কামব্যাক করার জন্য ছটফট করবে সেখানে তাদের উপর চাপ থাকবে।

আর চাপ থাকলেই মানুষ ভুল করে আমরা সেই ভুলের সুযােগটাই কাজে লাগিয়ে বাজিমাত করতে চাই, এমন কথাই জানালেন জোয়ে রুট।

সত্যি বলতে কি আমরা ঋষভ পন্থের খেলা দেখেছিলাম। যেভাবে অস্ট্রেলিয়ার মাটিতে রান তাড়া করে জয় এনে দিয়েছিল বিধ্বংসী ইনিংস খেলে।

সেখানে আমি কিছুটা ভয় পেয়েছিলাম এটা ঠিকই কারণ ঋষভ পন্থ যদি বিদেশের মাটিতে রান তাড়া করে জয় তুলে এনে দিতে পারে সেখানে ঘরের মাঠে তাে কাজের কাজটা আরো সহজ ভাবে করে ফেলবে।

তাই আমি পুরাে ইনিংস খেলার সিদ্ধান্ত নিয়েছিলাম। কারণ একটা ভুল সিদ্ধান্ত আমাদের জয়ের পথে কাটার মত বিঁধত।

সেখানে এই সিদ্ধান্তটাই সঠিক ছিল , এমন কথাও জানালেন ইংলিশ অধিনায়ক।