খেলােয়াড়দের উন্নতিতে ধােনির অবদান অনস্বীকার্য: মঈন আলি

খেলােয়াড়দের উন্নতির পিছনে ধােনির অবদান অনস্বীকার্য,এটা ব্যক্তিগতভাবে বলতে চাই। ধােনির নেতৃত্বে যেসব ক্রিকেটার খেলেছেন তারা আমার এই উক্তির সঙ্গে সহমত হবেন।

Written by SNS Mumbai | April 1, 2021 7:00 pm

মহেন্দ্র সিং ধােনি (File Photo)

সর্বকালের সেরা অধিনায়কদের তালিকা ঘাঁটা হলেই প্রথমেই যার নামটা ভেসে আসে, সেই নামটা হল মহেন্দ্র সিং ধােনি। আর বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ধােনির নেতৃত্বে খেলার জন্য শুধু দেশীয় ক্রিকেটাররা নয়, বিদেশি ক্রিকেটাররাও মুখিয়ে থাকেন।

আর থাকবেনই না কেন, ধােনির মতন বুদ্ধিমত্তা ক্রিকেটার যে দলের অধিনায়ক সেখানে শুধু দলের জয় আসে না, ক্রিকেটাররাও ব্যক্তিগতভাবে সাফল্য তুলে আনতে পারেন। এবং নিজেদের সাফল্যটা মেলে ধরে নজর কেড়ে নেন। ইংরেজ অলরাউন্ডার মঈন আলি এবারে সুযােগ পেয়েছেন চেন্নাই দলের হয়ে খেলার।

তিনি তাে বলেই ফেললেন, ‘খেলােয়াড়দের উন্নতির পিছনে ধােনির অবদান অনস্বীকার্য, এটা আমি ব্যক্তিগতভাবে বলতে চাই। শুধু আমি কেন, ধােনির নেতৃত্বে যেসব ক্রিকেটার খেলেছেন তারা আমার এই উক্তির সঙ্গে সহমত হবেন সেটা আমি নিশ্চিতভাবে বলে দিতে পারি। আমি ধােনির নেতৃত্বে খেলা প্রতিটা ক্রিকেটারের সঙ্গে কথা বলে দেখেছি।

তাদের মত একটাই যে আমার খেলার উন্নতির পিছনে ধােনির অবদান রয়েছে। আর আমি তাই মনে করি, এটা একজন মহান অধিনায়ক ছাড়া কখনােই এই কাজ করাটা সম্ভব নয়। সবসময়ই প্রতিটা ক্রিকেটার চায় ধােনির নেতৃত্বে খেলার জন্য। এবং তারা খুব উত্তেজিত হয়ে থাকে। আমিও উত্তেজিত হয়ে রয়েছি।

আমি খুব ভাগ্যবান যে আমি ধােনির নেতৃত্বে খেলতে নামতে পারব। এবং এমন একজন অধিনায়কের নেতৃত্বে খেলব যেখানে শুধু অধিনায়কই মাঠে উপস্থিত থাকবেন না সেখানে থাকবেন একজন কোচ। আমি এখন থেকে ধােনির নেতৃত্বে মাঠে নামার জন্য উত্তেজিত হয়ে রয়েছি, এমন কথাই জানালেন মঈন।