কাবুল স্টেডিয়ামে ক্রিকেট ম্যাচ

তালিবানরা কাবুল দখল করার পর এই প্রথম ক্রিকেট ম্যাচ হল কাবুল স্টেডিয়ামে। তালিবান শাসনে ক্রিকেট ম্যাচ হচ্ছে কাবুল স্টেডিয়ামে।

Written by SNS Kabul | September 6, 2021 9:57 pm

আফগান ক্রিকেট দল উচ্ছ্বাস। (Photo: Twitter/@ICC)

তালিবানরা কাবুল দখল করার পর এই প্রথম ক্রিকেট ম্যাচ হল কাবুল স্টেডিয়ামে। তালিবান শাসনে ক্রিকেট ম্যাচ হচ্ছে কাবুল স্টেডিয়ামে। আর সেখানে দেখা গেল আফগানিস্তানের পতাকাও। হাজার চারেক দর্শক মাঠে উপস্থিত থাকলেও দেখা যায়নি মহিলা দর্শকদের। তালিবান সন্ধার আফগানিস্তানের সেরা ক্রিকেটারদের নিয়ে একটি ট্রায়াল ম্যাচের আয়ােজন করে।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট তালিবানরা আফগানিস্তান দখল করে। ‘পিস ডিফেন্ডার’ (শান্তিরক্ষী) ও ‘পিস হিরােজ’ (শান্তির নায়ক) নামে দু’টি দল এদিন মুখােমুখি হয়। আফগানিস্তানের জাতীয় দলের বেশ কয়েকজন। ক্রিকেটারকে এদিন খেলতে দেখা গিয়েছে।

হাসমতউল্লাহ শহিদি, গুলবদিন নাইব, রহমত শাহের মতাে নামি ক্রিকেটাররা এদিন মাঠে নামে। কাবুল স্টেডিয়ামের ভিআইপি বক্সে এদিন উপস্থিত ছিলেন তালিবান কমান্ডার হামজা খুরশিদ। খেলা দেখতে দেখতে তিনি বলেন, এখানে ক্রিকেট ম্যাচ হওয়ায় সবাই খুব খুশি। দর্শকদের শান্ত রাখা এবং আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন কম্যান্ডার হামজা খুরশিদ।

জাতীয় ঐক্য বজায় রাখতে এই ম্যাচটি সংগঠিত করা হয়েছে বলে জানা যাচ্ছে। সবচেয়ে উল্লেখযােগ্য বিষয়, তালিবান সরকারের পতাকার পাশে ছিল আফগানিস্তানের পতাকা। আফগানিস্তান ক্রিকেটের কর্তারা মাঠে ছিলেন। বিনা পয়সায় এই ম্যাচটি দেখার সুযােগ করে দেওয়া হয়।