গৌতম গম্ভীরের বাড়িতে করােনা’র থাবা

গম্ভীর নিজেই টুইটে লিখেছেন, বাড়িতে করােনা থাবা বসিয়েছে। রিপাের্ট না আসা পর্যন্ত তাই আইসােলেশনে থাকছি।

Written by SNS New Delhi | November 7, 2020 7:18 pm

গৌতম গম্ভীর (File Photo: IANS)

এবারে করােনার থাবা বাড়াল গৌতম গম্ভীরের বাড়িতে। ২০০৭ এবং ২০১১ সালে ভারতকে দুবার বিশ্বকাপ ক্রিকেট চ্যাম্পিয়ন করার পিছনে গৌতম গম্ভীরের ভূমিকা ছিল সক্রিয়। গম্ভীর নিজেই টুইটে লিখেছেন, বাড়িতে করােনা থাবা বসিয়েছে। রিপাের্ট না আসা পর্যন্ত তাই আইসােলেশনে থাকছি। দেশবাসীকে অনুরােধ করেছেন করােনা প্রতিরােধের জন্য সব নিয়ম মেনে চলতে। তবে পরিবারে কাদের কাদের করােনা হয়েছে সে বিষয়ে কোনও ধারনা প্রকাশ করা হয়নি। 

এদিকে দিল্লিতে আবার নতুন করে করােনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। তারই মাঝে গৌতম গম্ভীর বাড়িতে বসেই আইপিএল ক্রিকেটের প্রতিটি ম্যাচ উপভােগ করছেন। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে দিল্লি ক্যাপিট্যালস হেরে যাওয়াতে গৌতমের মন বেশ খারাপ। তিনি ভেবেছিলেন দিল্লি চ্যালেঞ্জ জানিয়ে মুম্বইয়ের বিপক্ষে বাজিমাত করবে। কিন্তু দিল্লিকে শেষ পর্যন্ত হার স্বীকার করে ছিটকে যেতে হয় ম্যাচ থেকে। 

আসলে এই টুর্নামেন্টের প্রতি আলাদা একটা ব্যাপার আছে। ভারতের প্রাক্তন অধিনায়কের। গম্ভীর এবারে ঋষভ পান্থের পারফরমেন্স নিয়ে কথা বলতে গিয়ে বলেন, কারাের সঙ্গে তুলনা করে কাউকেই ছােট করা সঠিক কাজ নয়। ঋষভ পন্থ এক ধারায় খেলেন আর মহেন্দ্র সিং ধােনি অন্য চরিত্রে খেলে থাকেন। সেই জন্যে প্রচার মাধ্যমকে সতর্ক থাকতে হবে ঋষভের সঙ্গে ধােনিকে তুলনা করা ঠিক হবে না। এর ফলে ঋষভের উপর প্রভাব পড়বে। তার নিজস্ব খেলাকে ধরে রাখতে পাশে থাকুন। ধােনির মতােন একের পর এক ছক্কা মারলেই কোনও ক্রিকেটার ধােনি হতে পারবেন না। ঋষভকে আরও ভাল খেলতে হবে আগামী দিনে। উন্নতি করতে হবে। ব্যাটিংয়ের দিকটা নজর রাখতে হবে।