দু’বছর পর দলে ডাক পেলেন ক্রিস গেইল

আসন্ন ঘরে মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ দল ৩ মার্চ থেকে। আর সেই দলকে নেতৃত্ব দেবেন কায়রন পােলার্ডই।

Written by SNS Jamaica | March 1, 2021 5:20 pm

ক্রিস গেইল (File Photo: IANS)

আসন্ন ঘরে মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ দল ৩ মার্চ থেকে। আর সেই দলকে নেতৃত্ব দেবেন কায়রন পােলার্ডই। এবং এই দলে ডাকা হল ক্রিস গেইলকে। প্রায় দু’বছরের কাছাকাছি সময় পর পুনরায় তাকে জাতীয় দলে ডাকা হল কারণ এর একটাই সেটা হল চলতি বছরের শেষদিকে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে।

সেখানে বিশ্বকাপের খেতাব ধরে রাখার জন্য নিজেদের দলকে শক্তিশালী করতে চায় ক্যারিবিয়ান ক্রিকেটাররা। কারণ দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপের খেতাব জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ দল এই ভারতের মাটিতেই।

তাই টি টোয়েন্টি বিশ্বকাপের হ্যাটট্রিকটা সেরে নেওয়ার জন্য তারা মহড়া দিতে শুরু করবে ঘরের মাঠে আয়ােজিত শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ দিয়েই সেটা নিশ্চিত ভাবে বলে দেওয়া যায়। এখন দেখার বিষয় দু’বছর পর জাতীয় দলে কামব্যাক করে ক্যারিবিয়ান দৈত্য নিজের সেরা খেলাটা কতটা ভালাে করে মেলে ধরতে পারেন।

পাশাপাশি বলে রাখা ভালাে, এবারে দুবাইয়ের মাটিতে অনুষ্ঠিত আইপিএল খেলায় নিয়মিত খেলতে দেখা যায়নি ক্রিস গেইলকে পাঞ্জাব দলের হয়ে। সেখানে জাতীয় দলের জার্সি গায়ে খেলতে নামার আগে তিনি কতটা প্রস্তুত সেটাও দেখার বিষয় রয়েছে।