বিশ্বনাথন আনন্দের বায়ােপিক 

বলিউডের চলচ্চিত্র নির্মান সংস্থা সানডিয়াল এনটারটেনমেন্ট-এর সঙ্গে আনন্দের চুক্তি সই হয়েছে। আনন্দের বায়ােপিক পরিচালনা করবেন পরিচালক আনন্দ এল রাই।

Written by SNS New Delhi | December 14, 2020 11:50 am

বিশ্বনাথন আনন্দ (File Photo: IANS)

এবার বায়ােপিকের বিষয়বস্তু হল ভারতীয় সেরা দাবাড়ু বিশ্বনাথন আনন্দ’কে নিয়ে। আরও ভারতীয় ক্রীড়াজগতের একজন তারকাকে নিয়ে বলিউডে তৈরি হতে চলেছে একটি বায়ােপিক। 

গত শুক্রবারেই ৫১ বছরে পা দিয়েছেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন এই দাবাড়ু। বলিউডের চলচ্চিত্র নির্মান সংস্থা সানডিয়াল এনটারটেনমেন্ট-এর সঙ্গে আনন্দের চুক্তি সই হয়েছে। আনন্দের বায়ােপিক পরিচালনা করবেন পরিচালক আনন্দ এল রাই। খেলা নিয়ে তৈরি ছবি মুক্কাবাজ-ও প্রযােজনা করেছেন তিনি।

সম্প্রতি বায়ােপিকের জন্য বেশ কয়েকটি প্রস্তাব পেয়েছিলেন আনন্দ। তিনি শেষ পর্যন্ত সানডিয়ালকেই বেছে নিলেন। তাঁর ভূমিকায় কে অভিনয় করবেন, বা ছবির অন্য চরিত্রে কারা থাকবেন, তা এখনও ঠিক হয়নি। 

আগামি বছর ছবি মুক্তি পাবে বলে আপাতত আশা করা হচ্ছে। তাঁর আক্রমণাত্মক খেলার ধর নিয়ে আনন্দ নয়ের দশকে দাবায় সােভিয়েত ইউনিয়নের রাজত্বে থাবা বসান। এরপর ভারতের প্রথম গ্র্যান্ড মাস্টার হওয়া থেকে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া, আনন্দের যাত্রা রূপকথার মতাে। সেটাই তুলে ধরা হবে এই বায়ােপিকে।