বার্সেলােনার জয়, লেওয়ানডাওস্কির হ্যাটট্রিক

বার্সেলােনা ২-০ গােলে ওসাসুনাকে হারিয়ে শিরােপা দখলের লড়াইয়ে টিকে থাকলাে। স্প্যানিশ লা লিগায় লিগ টেবলে দ্বিতীয় স্থানে উঠে এলাে।

Written by SNS Barcelona | March 8, 2021 7:11 pm

লেওয়ানডাওস্কির হ্যাটট্রিক (ছবি: SNS)

বার্সেলােনা ২-০ গােলে ওসাসুনাকে হারিয়ে শিরােপা দখলের লড়াইয়ে টিকে থাকলাে। স্প্যানিশ লা লিগায় লিগ টেবলে দ্বিতীয় স্থানে উঠে এলাে। র্সেলােনা চাপে ফলে দিয়েছে লিগ টেবিলে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ ও তৃতীয় স্থানে থাকা রিয়েল মাদ্রিদকে চাপে রাখল। খেলার প্রথম পর্বের তিরিশ মিনিটের মাথায় লিওনেল মেসির পাস থেকে গােল করেন জর্ডি আলবা।

বিরতি আগে খেলার ফলাফলে কোনও পরিবর্তন করা হয়নি। ওসাসুনার ফুটবলাররা। দ্বিতীয় পর্বে সমতা ফিরিয়ে আনার জন্যে চেষ্টা করেও চাপে রাখতে পা রেনি বার্সেলােনাকে। বরঞ্চ ৮৩ মিনিটে পাল্টা আক্রমণ থেকে বার্সেলােনা আবার গােল পেয়ে যায়। এবারের গােলদাতা তরুণ ফুটবলার আইলেক্স মরিবা বলটা বাড়িয়েছিলেন লিওনেল মেসি।

এদিন মেসির পাশে গ্রিজম্যান ও বুককেটসরা বড় ভূমিকা নেন। এদিকে বুন্দেশ লিগার ম্যাচে বায়ার্ন মিউনিখ ৪-২ গােলে জয় পেয়েছে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে। আর এই খেলায় রবার্ট নেওয়ান ডাওস্কির হ্যাটিট্রিক চোখে পড়ার মতাে।

তবে প্রথমে পিছিয়ে পড়েছিল বায়ার্ন। মাত্র নয় মিনিটের ব্যবধানে ডর্টমুন্ড ২-০ গােলে এগিয়ে যায়। গােলটি করেন হ্যাল্যান্ড। পিছিয়ে থেকে আক্রমণের গতি বাড়িয়ে বায়ার্ন চাপে রাখেন গােলের ব্যবধান কমান ২৬ মিনিটে লেওয়ানডাওস্কি।

তবে প্রথম পর্বের শেষ মুহুর্তে পেনাল্টি থেকে গােল করে লেওয়ান ডাওস্কি খেলায় সমতা ফিরিয়ে আনেন। খেলার ৮৮ মিনিটে বায়ার্নকে এগিয়ে দেন লেয়ন গােরেভজকা। আর শেষ মিনিটে লেওয়ান ডাওস্কি গােল করে শুধু ব্যবধান বাড়াননি হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান। এই জয়ের ফলে বায়ার্ন মিউনিখ শীর্ষেই থাকল।