ট্রাইবেকারে জয় পেয়ে সুপার কাপের ফাইনালে বার্সিলােনা

সুপার কাপের ফাইনালে বার্সিলােনা। রিয়েল সােসিয়েভ্যাডের সঙ্গে ট্রাইকোরে জয় তুলে নিয়ে ফাইনালে খেলার ছাড়পত্র পেল মেসিরা।

Written by SNS Barcelona | January 15, 2021 1:13 pm

লিওনেল মেসি (File Photo: IANS)

সুপার কাপের ফাইনালে বার্সিলােনা। রিয়েল সােসিয়েভ্যাডের সঙ্গে ট্রাইকোরে জয় তুলে নিয়ে ফাইনালে খেলার ছাড়পত্র পেল মেসিরা। তবে সেমি ফাইনাল খেলায় যেভাবে রিয়েল সােসিয়েভ্যাডের মতন দলের কাছে মেসিদের নাকানি-চোপানি খেতে হয়েছে।

সেখানে ফাইনাল খেলতে নামার আগে বার্সিলােনা দলের কোচকে দলের ফুটবলারদের নিয়ে এক প্রস্থ আলােচনা সেরে নিতে হবে তা আগাম বলা যায়।

রবিবারের মেগা ফাইনালে বার্সিলােনা কার মুখােমুখি হয় সেটা ঠিক হবে দ্বিতীয় সেমিফাইনালে রিয়েল মাদ্রিদ ও অ্যাটলেটিকো বিলবাও’র খেলার ফলাফলের উপর। এদিকে সেমিফাইনালের আসরে খেলতে নেমে উনচল্লিশ মিনিটে ডি ডংয়ের করা গােল থেকে বার্সিলােনা প্রথমার্ধেই এক গােলে এগিয়ে গিয়েছিল।

তবে সকলেই আশা করেছিলেন যে বার্সিলােনা প্রথমার্ধে এক গােলে এগিয়ে রয়েছে, সেখানে বিরতির পর খেলতে নেমে খেলায় গতি বাড়িয়ে রিয়েল সােসিয়েড্যাডের গােলের জালে আরাে বেশি করে বল। জড়িয়ে দিয়ে গােলের ব্যবধান বাড়িয়ে চিন্তামুক্ত হয়ে ফাইনালে খেলতে নামবে।

কিন্তু দ্বিতীয়ার্ধে খেলতে নেমে গােলবক্সের ফাউল করে ফেলে। বার্সিলােনার বিপদ ডেকে আনেন দলের ফুটবলার। আর একান্ন মিনিটে পেনাল্টি থেকে গােল রিয়েল সােসিয়েড্যাড়কে খেলায় ফিরিয়ে আনেন ওরাজেকেল ( ১-১ )। খেলায় সমতায় ফিরে আসার পর রিয়েল সােসিয়েড্যাডের ডিফেন্স ভেঙে আর বার্সিলােনার ফুটবলারদের গােল করে খেলায় এগিয়ে যেতে পারেনি।

এরপর রেফারি অতিরিক্ত সময় দিলেও, তাতেও কোনও দলই খেলায় সমতা ফেরাতে পারেনি। সেখান থেকে খেলার মীমাংসার জন্য রেফারি শেষপর্যন্ত ট্রাইবেকারের সিদ্ধান্ত নেন। সেখানে বার্সিলােনা ( ৩-২ ) গােলের ব্যবধানে জয় তুলে নিয়ে ফাইনালে খেলার ছাড়পত্র জোগাড় করে নেয়।