সিরিজ জিতল বাংলাদেশ

করােনার জন্য ওয়েস্ট ইন্ডিজের একাধিক খেলােয়াড় দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসেনি। এরফলে ক্যারিবিয়ান ক্রিকেট বাের্ড একটি অনভিজ্ঞ দলকে পাঠায়।

Written by SNS Dhaka | January 23, 2021 4:56 pm

বাংলাদেশ ক্রিকেট দল (Photo: Twitter/@cricketworldcup)

অনভিজ্ঞ দলের ক্রিকেটারদের নিয়ে করােনাকালীন সময়ে বাংলাদেশ সফরে এসে মুখ থুবড়ে পড়ল ওয়েস্ট ইন্ডিজ। করােনার জন্য ওয়েস্ট ইন্ডিজের একাধিক খেলােয়াড় দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসেনি। এরফলে ক্যারিবিয়ান ক্রিকেট বাের্ড একটি অনভিজ্ঞ দলকে পাঠায়।

আর এই সুযােগটা বেশ ভালােভাবে কাজে লাগাল বাংলাদেশের ক্রিকেটাররা। পর পর দুটি ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজ জিতল। বাংলাদেশ সিরিজের এক ম্যাচ বাকি থাকতে। শুক্রবার দ্বিতীয় একদিনের ম্যাচে বাংলাদেশ জয় তুলে নিল সাত উইকেটে।

প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ দল মাত্র ১৪৮ রান তােলে। জবাবে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে একশাে বল বাকি থাকতে বাংলাদেশ জয়ের লক্ষ্যে পৌছে যায় ১৪৯ রানে।তবে সাসপেন্ড কাটিয়ে খেলায় ফিরে ভালাে ফর্মের মধ্যে রয়েছেন সাকিব আল হাসান।

প্রথম ম্যাচে চার উইকেট সংগ্রহ করার পর দ্বিতীয় ম্যাচেও দু’টি উইকেট সংগ্রহ করে। সিরিজের দুটি ম্যাচ খেলে তিনি ছয়টি উইকেট নিজের ঝুলিতে পড়ে নিলেন। অবশ্য দ্বিতীয় একদিনের ম্যাচে বাংলাদেশ দলের হয়ে চারটি উইকেট পেয়েছেন মেহেদি হাসান মিরাজ।