বছরের শেষে নিউজিল্যান্ড সফরে উড়ে যাবে বাংলাদেশ

সবথেকে খারাপ পারফরমেন্স করে দেখিয়েছে বাংলাদেশ। গ্রুপ অফ ডেথে পড়ে বাংলাদেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে পাঁচটি ম্যাচে হার স্বীকার করতে হয়েছে।

Written by SNS Delhi | November 14, 2021 7:29 pm

বাংলাদেশ ক্রিকেট দল (Photo: Twitter/@cricketworldcup)

সবথেকে লজ্জাজনকভাবে খারাপ পারফরমেন্স করে দেখিয়েছে বাংলাদেশ। গ্রুপ অফ ডেথে পড়ে বাংলাদেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে পাঁচটি ম্যাচে হার স্বীকার করতে হয়েছে। এবং খালি হাতে দেশে ফিরতে হয়েছে। কাপ তো নেই সেইসঙ্গে সবকটি ম্যাচে হারার লজ্জা।

তবে এই ধাক্কা ভুলে গিয়ে আগামী ডিসেম্বর মাসের শেষ দিকেই টেস্ট খেলতে উড়ে যাবে বাংলাদেশ দল। এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ডিসেম্বরের শেষদিকেই কিউইয়ি সফরে রওনা দেবে বাংলাদেশের ক্রিকেটাররা। প্রথম টেস্ট শুরু ১ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট খেলা হবে ৯ জানুয়ারি থেকে।

তবে এই সিরিজের আগে বাংলাদেশ ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে। আগামী ১৯ নভেম্বর থেকে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। তারপরে হবে টেস্ট সিরিজ।

প্রথম টেস্ট ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে এবং ৪ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট ঢাকায়। সব মিলিয়ে একটি টানা ক্রীড়াসূচিতে ব্যস্ত থাকবে বাংলাদেশের ক্রিকেটাররা। তবে দলে বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে সেটা আগাম বলা যায়।