অবসরের প্রসঙ্গ উঠতেই জ্বলে উঠলেন পাক পেসার আমির

মাত্র ২৮ বছর বয়সে নিজের ক্রিকেট কেরিয়ারে সমাপ্তি ঘােষণা করেছিলেন প্রাক্তন পাক বাঁ-হাতি পেসার মহম্মদ আমির। ২০২০ সালে তিনি তার ক্রিকেট কেরিয়ারে ইতি টানেন।

Written by SNS Lahore | May 14, 2021 12:41 am

মহম্মদ আমির (Photo:Twitter@iamamirofficial)

মাত্র ২৮ বছর বয়সে নিজের ক্রিকেট কেরিয়ারে সমাপ্তি ঘােষণা করেছিলেন প্রাক্তন পাক বাঁ-হাতি পেসার মহম্মদ আমির। ২০২০ সালে তিনি তার ক্রিকেট কেরিয়ারে ইতি টানেন। তবে খুব একটা ভালাে যায়নি আমিরের ক্রিকেট কেরিয়ার।

স্পট ফিক্সিংয়ের কারণে তাঁর কেরিয়ার কিছু সময়ের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিল। তবে পরে শাক্তিভােগ করে ক্ষমা চেয়ে আবারও জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমে স্বমহিমায় দেখা গিয়েছিল এই পাক পেসারকে।

কিন্ত , তিনি হঠাৎই কেন অবসরের সিদ্ধান্ত নিলেন। সেই অবসরের প্রসঙ্গ উঠতেই জ্বলে উঠলেন পাক পেসার আমির করাচি, ১২ মে- মাত্র ২৮ বছর বয়সে নিজের ক্রিকেট কেরিয়ারে সম্পত্তি ঘােষণা করেছিলেন প্রাক্তন পাক বাঁ-হাতি পেসার মহম্মদ আমির।

২০২০ সালে তিনি তার ক্রিকেট কেরিয়ারে ইতি টানেন। তবে খুব একটা ভালাে যায়নি আমিরের ক্রিকেট কেরিয়ার। স্পট ফিক্সিংয়ের কারণে তাঁর কেরিয়ার কিছু সময়ের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিল।

তবে পরে শাক্তিভােগ করে ক্ষমা চেয়ে আবারও জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমে স্বমহিমায় দেখা গিয়েছিল এই পাক পেসারকে। কিন্তু, তিনি হঠাৎই কেন অবসরের সিদ্ধান্ত নিলেন। সেই সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে জ্বলে উঠলেন পাক পেসার আমির।

তিনি বলেন, নুন্যতম একটা সম্মান থাকে সবার। সেটা আমি কারাের কাছ থেকে পায়নি। আর দেশের হয়ে আর খেলব না সেটা ভেবে অনেক কষ্ট পেতে হয়েছিল আমাকে। সিদ্ধান্তটা আমি চটজলদি নিতে পারেনি। সময় লেগেছিল বেশ কিছুদিন। কাছের মানুষদের সঙ্গে এই বিষয়ে অনেক আলােচনা করেছি।

তবে তাঁদের থেকে একটা রায় পেয়েছিলাম আত্মসম্মান নিয়ে খেলাটাই বড় ব্যাপার। যখন দেশের হয়ে খেলছি সেই প্রাপ্য সম্মানটাই পাচ্ছি না, সেখানে দেশের হয়ে খেলার কোনও অর্থ নেই। পাকিস্তান ক্রিকেটের দায়িত্বে যারা রয়েছেন তারা নিজেদের কাজ করেছে।তাদের কিছু দায়িত্ব আছে, সিদ্ধান্ত নিতে হয়, আমার কাছে আমার কেরিয়ার ছিল।

কিন্তু পারলাম না সেটা এগিয়ে যেতে। তবে এখন আমি আনন্দে আছি। তবে একটা কথাই বলব এবং প্রার্থনা করব আমার সঙ্গে যে খারাপ আচরণ করা হয়েছিল যেন এটা বাকি ক্রিকেটারদের সঙ্গে যেন ভবিষ্যতে কখনাে না করা হয়। তা হলে ক্রিকেটের প্রতি তরুণ ক্রিকেটারদের মানসিকতা ভেঙে যাবে।