মাইল স্টোন ছোঁয়ার পরে, পিঙ্ক বলে টেস্টে সাফল্য আনতে চান ঝুলন

ভারতীয় মহিলা ক্রিকেট দলের নির্ভরযােগ্য বােলার বাংলার ঝুলন গােস্বামী এক অনন্য মাইলস্টোনকে স্পর্শ করলেন। ক্রিকেট কেরিয়ারে ঝুলন ৬০০ উইকেট পেলেন।

Written by SNS Mumbai | September 27, 2021 7:15 pm

ঝুলন গােস্বামী (Photo:SNS)

ভারতীয় মহিলা ক্রিকেট দলের নির্ভরযােগ্য বােলার বাংলার ঝুলন গােস্বামী এক অনন্য মাইলস্টোনকে স্পর্শ করলেন। ক্রিকেট কেরিয়ারে ঝুলন ৬০০ উইকেট পেলেন। এদিন অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় একদিনের ম্যাচে ১০ ওভার বল করে ৩৭ রান দিয়ে তুলে নেন ৩ টি উইকেট।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের জয়ের পিছনে ঝুলন গােস্বামীর অবদান রয়েছে। ঝুলন ১৯২ টি ম্যাচ খেলে ঝুলনের। ঝুলিতে ২৪০ টি আন্তর্জাতিক একদিনের ম্যাচের উইকেট, ১১টি টেস্টে তিনি পেয়েছেন ৪১টি উইকেট। দেশের জার্সিতে ৬৮ টি টি-২০ ম্যাচে ঝুলিনের দখলে ৬৮ টি উইকেট। আন্তর্জাতিক ক্রিকেট ৩৩৭ উইকেটের পাশাপাশি ঘরােয়া ক্রিকেটে রয়েছে ২৬৪ টি উইকেট।

এদিন ম্যাচের শেষে ঝুলন গােস্বামী বলেন, অস্ট্রেলিয়ার বি পক্ষে জেতার জন্যে শেষ পর্যন্ত লড়াই করে গিয়েছি। বােলারদের কাজ হল প্রতিপক্ষ দলের উইকেট ভেঙে দেওয়া। কাজটা কঠিন হলেও চ্যালেঞ্জ নিয়ে বল করেছি। আমি জানতাম উইকেট পাবই। তাই নিজের সেরাটা প্রয়ােগ করেছি। নিজের অভিজ্ঞতার পাশে মানসিক দৃঢ়তাকে হাতিয়ার করে বল করেছি।

তারপরে একজন সিনিয়র খেলােয়াড় হিসেবে যে কাজটা করার দরকার তা খেলার মধ্যে দেখাতে চেষ্টা করেছি। আমার লক্ষ্যই ছিল ভারতের জয় তুলে আনতে হবে। যকন ব্যাট করতে আসি তখনও শক্ত হাতে অস্ট্রেলিয়ার বােলারদের সঙ্গে মােকাবিলা করেছি।