আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকায় উড়ে যেতে পারে বিরাট ব্রিগেড

আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকায় উড়ে যাওয়ার কথা রয়েছে বিরাট কোহলিদের। ওমিক্রণের সংক্রমণের জন্য এই সিরিজের ক্রীড়াসূচি পিছিয়ে দেওয়া হয়েছে।

Written by SNS Mumbai | December 13, 2021 10:47 pm

আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকায় উড়ে যাওয়ার কথা রয়েছে বিরাট কোহলিদের। করোনা ভাইরাসের নতুন রূপ ওমিক্রণের সংক্রমণের জন্য এই সিরিজের ক্রীড়াসূচি পিছিয়ে দেওয়া হয়েছে। কারণ ওমিক্রণের দাপট দক্ষিণ আফ্রিকায় বেশি দেখা গিয়েছিল।

তবে বর্তমান সময়ে শোনা যাচ্ছে যে এখন ওমিক্রমণের দাপট অনেকটাই কমে গিয়েছে আফ্রিকায়। তাই ভারতীয় ক্রিকেটাররা তাদের পরিবারকে সঙ্গে নিয়ে যেতে ইচ্ছা প্রকাশ করেছে এখন।

কারণ এই ভাইরাসের জন্য তারা আগে তাদের পরিবারকে সঙ্গে নিয়ে যাওয়ার পরিকল্পনা বাতিল করে দিয়েছিলেন। ২৬ ডিসেম্বর থেকে বিরাটদের আফ্রিকা সফর শুরু করার কথা রয়েছে।

করোনার নিয়মানুযায়ী ওখানে গিয়ে জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। তাই শোনা যাচ্ছে আগামী সপ্তাহে অর্থাৎ বছ ডিসেম্বর মুম্বই থেকে একটি চাটার্ড বিমানে বিরাট কোহলিরা দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা দেবেন।

তবে তার আগে মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে বিরাট কোহলিদের জৈব বলয়ে থাকতে হবে। পাশাপাশি দক্ষিণ আফ্রিকার গিয়ে বিরাট কোহলিদের চুয়াল্লিশ দিন তাদের থাকতে হবে জৈবদুর্গে।

নিউজিল্যান্ড সিরিজের পর সকলেই এখন নিজেদের মতন ছুটি কাটাচ্ছেন। কিন্তু সফরে উড়ে যাওয়ার আগে আবারও ভারতীয় ক্রিকেটারদের জৈব বলয়ের মধ্যে ঢুকতে হবে।

জানা গিয়েছে দক্ষিণ আফ্রিকা যাওয়ার পরে সিরিজ শেষ হওয়া পর্যন্ত মোট চুয়াল্লিশ দিন জৈব বলয়ের মধ্যে থাকতে হবে ভারতীয় ক্রিকেটারদের। তবে টেস্ট সিরিজ শেষ হওয়ার পরে যাঁরা একদিনের দলে রয়েছেন তারা বাদে বাকিরা ফিরে আসবেন।

এক দিনের দলের ক্রিকেটারদেরও প্রায় আটদিন জৈব বলয়ে কাটাতে হবে। তবে এখনও একদিনের ক্রিকেট দল ঘোষণা করা হয়নি বোর্ডের তরফ থেকে। আশা করা হচ্ছে কয়েকদিনের মধ্যে তাও ঘোষণা করে দেওয়া হবে।

দক্ষিণ আফ্রিকায় উড়ে যাওয়ার আগে ইতিমধ্যে রবিবারই মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে ঋষভ, ঋদ্ধিদের জৈব বলয়ের মধ্যে ঢুকে পড়তে দেখা গেল। আশা করা হচ্ছে, আজ-কালের মধ্যে ভারতের বাকি ক্রিকেটাররা এই জৈব বলয়ের মধ্যে ঢুকে পড়বেন।