ভ্যাকসিন-কাণ্ডের প্রতিবাদ, বাম বিক্ষোভে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

জাল ভ্যাকসিনের ঘটনায় জড়িত পান্ডাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার কসবা থানার সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিল কলকাতা জেলা বামফ্রন্ট।

Written by SNS Kolkata | June 29, 2021 5:10 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

জাল ভ্যাকসিন-কাণ্ডের প্রতিবাদ দেখাতে গিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হল বাম কর্মী সমর্থকদের। চলল বিক্ষোভ। জাল ভ্যাকসিনের ঘটনায় জড়িত পান্ডাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার কসবা থানার সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিল কলকাতা জেলা বামফ্রন্ট।

তিন বাম নেতা বক্তব্য দেবার পরে বামেরা সমাবেশ আরও চালিয়ে যেতে চাইলে ১১ জন নেতাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। বাম কর্মী-সমর্থকদের সঙ্গে ধস্তাধস্তি হয় পুলিশের থানা ঘিরে চলতে থাকে বিক্ষোভ।

সিপিএমের কলকাতা জেলা সম্পাদক কল্লোল মজুমদার-সহ নেতারা ব্যক্তিগত বন্ডে জামিন নিতে অস্বীকার করলে পুলিশ শেষ পর্যন্ত তাঁদের ছেড়ে দেয়। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এ দিন দাবি করেন, হাইকোর্টের কোনও কর্মরত বিচারপতিকে দিয়ে কেলেঙ্কারির তদন্ত হােক।

অধীরবাবুর বক্তব্য, “পুলিশের সিট-এর উপরে কোনও ভরসা নেই। মুখ্যমন্ত্রীই বলে দিচ্ছেন অনিচ্ছাকৃত খুনের চেষ্টার ধারা প্রয়ােগ করতে, পাঁচ হাজার বার ওঠবােসের শাক্তিও বলে দিচ্ছেন। তা হলে আর আইনি পরামর্শের দরকার কী?”

প্রদেশ সভাপতির মতে, “মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা হয়েছে। পুলিশ-পুরসভার নাকের গােয় জাল ভ্যাকসিন দিচ্ছে, এটা অনেক বড় কেলেঙ্কারি!” তৃণমূলের এক নেতা বলেন, “মুখ্যমন্ত্রীর কথার অপব্যাখ্যা করে ওঁরা হাততালি কুড়ােনার চেষ্টা করছেন!

মুখ্যমন্ত্রী বলেছেন খুনের চেষ্টার মতাে কঠোর ধারা দিতে। মামলায় তার পরে কী হবে, সেটা তাে আদালতের বিচার্য।”