রাজ্যসভার আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় তৃণমূলের

বিজেপির তরফে কেউ এই আসনের জন্য মনােনয়ন দাখিল করেননি। তাই বিনা প্রক্ৰিন্দ্বিতায় জয় পেলেন তৃণমূলের প্রার্থী তথা প্রাক্তন আইএএস জহর সরকার।

Written by SNS Delhi | August 3, 2021 11:47 am

জহর সরকার (File Photo: SNS)

সােমবার ছিল রাজ্যসভার আসনে মনােনয়ন দাখিল করার শেষদিন। বিজেপির তরফে কেউ এই আসনের জন্য মনােনয়ন দাখিল করেননি। তাই বিনা প্রক্ৰিন্দ্বিতায় জয় পেলেন তৃণমূলের প্রার্থী তথা প্রাক্তন আইএএস জহর সরকার। জহর বাবু একদা কেন্দ্রীয় সরকারের প্রসার ভারতীর সিইও ছিলেন।

৬৯ বছর বয়সী প্রাক্তন এই বাঙালি আইএএস কেন্দ্রীয় সরকারের ত্রুটি সমালােচনার আরও একটি সুযােগ পেলাম। যাঁকে নিয়ে এত সমস্যা, তাঁকে এবার সামনে পাব। ত্রিপুরায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর গাড়ির উপর হামলার প্রতিবাদ জানিয়েছেন জহর বাবু।

২০২১ সালে বিধানসভার নির্বাচনে আগে দীনেশ ত্রিবেদী তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগদান করেন। সেইসাথে নৈতিকতার দায় নিয়ে তৃণমূলের রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন।

এই আসনটি ফাকা হয়েছিল। প্রথম দিকে ভাবা হচ্ছিল অটলবিহারী বাজপেয়ী জমানার অর্থমন্ত্রী যশবিন্দ সিনহার নাম। যিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যােগদেন।

পাশাপাশি সদ্য বিজেপি ছেড়ে ঘরে ফেরা মুকুল রায়ের নামও ছিল রাজনৈতিক মহলে। তবে এই দুজন কে টপকে প্রাক্তন কেন্দ্রীয় আমলা জহর সরকার কে প্রার্থী হিসাবে দাঁড় করায় তৃণমূল।

আজ মনােনয়নের দাখিলে বিরােধী কোন প্রার্থী মনােনয়ন দাখিল না করায় তিনি বিনা প্রন্দ্বিন্দ্বিতায় জয় পেলেন।