তৃণমূল সংসদীয় দলে দাবি, মমতাকে প্রধানমন্ত্রী পদে দেখতে চাই

সূচি মেনেই দিল্লি সফরের তৃতীয় দিনে,তৃণমূলের সংসদীয় দলের বৈঠকে যােগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।সাংসদ সুখেদুশেখর রায়রে দিল্লির বাসভবনে এই বৈঠক হয়েছে।

Written by SNS Delhi | July 30, 2021 1:06 pm

তৃণমূলের সংসদীয় দলের বৈঠক (Photo:SNS)

সূচি মেনেই দিল্লি সফরের তৃতীয় দিনে, বুধবার দুপুরে তৃণমূলের সংসদীয় দলের বৈঠকে যােগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের সাংসদ সুখেদুশেখর রায়রে দিল্লির বাসভবনে এই বৈঠক হয়েছে। উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘােষ দস্তিদার, সৌগত রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন সহ লােকসভা ও রাজ্যসভার অন্যান্য সাংসদরা।

বৈঠক শেষে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, দেশের মধ্যে বিরােধী রাজনৈতিক শিবিরের প্রধান মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নেতৃত্বেই নরেন্দ্র মােদিকে হঠানাে সম্ভব। তাকেই আমরা প্রধানমন্ত্রী পদে দেখতে চাই। দলের সংসদীয় কমিটির বৈঠকে আমরা সব সাংসদ মিলে সেই প্রস্তাবই দিয়েছি।

কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, সংসদ অধিবেশন থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লির সফর আমাদের উজ্জীবিত করেছে। গত শুক্রবার তৃণমূলের সংসদীয় দলের চোয়রপার্সন নির্বাচিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর এটাই তার দলের সাংসদদের নিয়ে প্রথম বৈঠক।

এই বৈঠকে বিজেপি বিরােধী জোট গঠনের বিষয়ে আলােচনা হয়েছে। পাশাপাশি সংসদের চলতি বাদল অধিবেশনের রণকৌশলও নির্ধারিত হয়েছে। তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে দূরত্ব কমানাের বিষয়টিও নিয়ে কথাবার্তা হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, চলতি বাদল অধিবেশনে পেগাসাস, দ্রব্যমূল্যবৃদ্ধি সহ কেন্দ্রের বিরুদ্ধে একগুচ্ছ ইস্যুতে কংগ্রেসের সঙ্গে সুর মেলাতে পরামর্শ দিলেন মমতা। যদিও বৈঠক শেষে বেরিয়ে সৌগত রায় জানিয়েছেন, এটি সৌজন্য সাক্ষাৎ।

বুধবার সন্ধেয় সনিয়া গান্ধির বাড়িতে চায়ে পে চর্চা’র পরে এদিন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিদ কেজরিওয়ালের সঙ্গেও বৈঠকের কথা রয়েছে তৃণমূল নেত্রীর।