ডিসেম্বরেই কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা, একাধিক মন্ত্রী পেতে পারে বাংলা

বিহার থেকে রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মােদিকে এবারে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দেওয়ার বিষয়টিও মােটামুটি পাকা হয়ে গিয়েছে।

Written by Supratik New Delhi | November 29, 2020 7:03 pm

সুশীল মােদি (Photo: Kuntal Chakrabarty/IANS)

ডিসেম্বর মাসের শুরুর দিকেই কেন্দ্রীয় মন্ত্রীসভার রদবদল হওয়ার সম্ভাবনা রয়েছে। এবারের মন্ত্রীসভার রদবদলে বাংলা থেকে একাধিক মন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। একজন পূর্ণমন্ত্রী এবং দু’জন রাষ্ট্রমন্ত্রী বাংলা পেতে পারে, এমন জল্পনাও রয়েছে। একই সঙ্গে কংগ্রেস থেকে বিজেপিতে যােগদান করা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে পূর্ণমন্ত্রীর পদ দেওয়া হবে বলেই জানা গিয়েছে। 

একইভাবে বিহার থেকে রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মােদিকে এবারে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দেওয়ার বিষয়টিও মােটামুটি পাকা হয়ে গিয়েছে। শুক্রবার রাতেই বিজেপি বিহারের রাজ্যসভা উপনির্বাচনের একটি আসনের জন্য প্রার্থী হিসেবে তাঁর নাম ঘােষণা করেছে, যা সুশীল মােদিকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা করে দেওয়ার লক্ষ্যেই করা হয়েছে বলে মনে করা হচ্ছে। তাঁর জায়গায় অন্য দু’জনকে উপমুখ্যমন্ত্রী করার পর থেকেই তাঁকে দিল্লিতে নিয়ে আসার কথা শােনা গিয়েছিল।

প্রসঙ্গত, আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলা দখলকেই পাখির চোখ করেছে বিজেপি। তাই ভােটের আগে চমক হিসেবে বাংলার সাংসদকে পূর্ণমন্ত্রীর দায়িত্ব দেওয়া হতে পারে। পাশাপাশি, প্রতিমন্ত্রী হতে পারেন আরও দু’জন। 

গত লােকসভা নির্বাচনে ১৮ টি আসন পাওয়ার পরও রাজ্য থেকে মাত্র দু’জনকে মন্ত্রী করা হয়েছিল। যা নিয়ে প্রশ্ন উঠেছিল বঙ্গ বিজেপিতে। আফসােস ছিল গেরুয়া শিবিরের সমর্থকদের মনেও। সেই আক্ষেপ বিধানসভার আগেই দূর করতে চায় বিজেপি নেতৃত্ব।