ভূপতিনগরে বিস্ফোরণের তদন্তে গিয়ে আক্রান্ত এনআইএ

Written by SNS April 6, 2024 3:22 pm

নিজস্ব সংবাদদাতা, ভুপতিনগর: সন্দেশখালির পর ফের রাজ্যে আক্রান্ত কেন্দ্রীয় তদন্তকারী দল। এবার ভূপতিনগরে আক্রান্ত হল এনআইএ। একটি বাজি বিস্ফোরণের তদন্তে গিয়ে আক্রান্ত হলেন কেন্দ্রীয় তদন্তকারী দল। আজ শনিবার সকালে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে অর্জুননগর নাড়ুয়াভিলা এলাকায় ঘটে এই ঘটনা। এই ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জানা গিয়েছে, এই বিস্ফোরণকাণ্ডে সন্দেহভাজন এলাকার কয়েকজনকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী দল এনআইএ। কিন্তু হাজির না হওয়ায় তাঁদের খোঁজে যায় এনআইএ টিম। ঘটনাস্থলে এনআইএ তদন্তকারীরা পৌঁছতেই স্থানীয়দের একাংশ বিক্ষোভ শুরু করে। এমনকি তাঁদের গাড়ি ভাঙচুর করা হয়। ছোঁড়া হয় ইট, ভাঙা হয় গাড়ির কাঁচ। এমনকি তদন্তকারী আধিকারিকদের মারধরও করা হয় বলে অভিযোগ।

এই ঘটনার পর স্থানীয় ভূপতিনগর থানায় অভিযোগ দায়ের করল এনআইএ। সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ দায়ের করা হয়েছে। আক্রমণকারীদের বিরুদ্ধে একাধিক ধারা যুক্ত হয়েছে। সেই অভিযোগে গ্রামের বেশ কয়েকজন লোকের নাম রয়েছে। সেই অভিযুক্তদের তালিকায় রয়েছেন স্থানীয় বাসিন্দা মানবেন্দ্র জানা ও তাঁর পরিবারের সদস্য সহ গ্রামের আরও বেশ কিছু ব্যক্তি। জেলা পুলিস সূত্রে জানা গিয়েছে, আজ ভোরবেলা পুলিশকে তাদের অভিযান ও প্রয়োজন সম্পর্কে জানানো হয়। কিন্তু রিকুইজিশন অনুযায়ী পুলিশ বাহিনী পাঠাতে কিছুটা সময় লেগে যায়। তার আগেই ঘটনাস্থলে পৌঁছে যায় এনআইএ-র টিম। এক অভিযুক্তকে আটক করা হয়। এরপরই গ্রামবাসীরা হামলা চালায় বলে অভিযোগ।