মন্ত্রিসভা থেকে বিদায় আসন্ন নকভি ও আরপি সিংয়ের

কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বিদায় আসন্ন সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুক্তার আব্বাস নকভিও ইস্পাত মন্ত্রী রামচন্দ্র প্রসাদ সিংয়ের।

Written by SNS Delhi | July 7, 2022 12:20 pm

কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বিদায় আসন্ন সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুক্তার আব্বাস নকভিও ইস্পাত মন্ত্রী রামচন্দ্র প্রসাদ সিংয়ের।

বুধবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই মন্ত্রীর কাজকর্মের প্রশংসা করেন। দেশের জন্য তাঁদের অবদানের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। যদিও নকভি বিজেপির রাজ্যসভার উপনেতা।

ওই পদও তাঁকে ছাড়তে হবে অচিরেই। এ মাসেই রাজ্যসভায় তাঁর মেয়াদ শেষ হবে। একটি সূত্রের খবর, বিজেপি নকভিকে উপ-রাষ্ট্রপতি পদে প্রার্থী করতে পারে। মোদীর মন্তব্যেই ইঙ্গিত মিলেছিল, দুই মন্ত্রীকে পদত্যাগ করতে হবে। একটি সূত্রের খবর, মন্ত্রিসভার বৈঠকের পর নকভি পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর পাঠিয়ে দিয়েছেন দফতরে।

এরপর তিনি বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেন। জনতা দল ইউনাইটেডের নেতা আরপি সিং-কে দল এবার রাজ্যসভায় টিকিট দেয়নি। একদা মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বিশেষ আস্থাভাজন হিসাবে পরিচিত আরপি সিংয়ের বিরুদ্ধে বিজেপি ঘনিষ্ঠতার অভিযোগ উঠেছে জনতা দল ইউনাইটেডে।

গতমাসে রাজ্যসভার ভোটে নীতীশ কুমার তাঁকে টিকিট দেননি। ফলে তাঁকে মন্ত্রিসভাও ছাড়তে হবে। ইতিমধ্যেই তাঁর পাটনার সরকারি বাংলো ফিরিয়ে নিয়েছে বিহার সরকার। তিনি এবার বিজেপিতে যোগ দেন কিনা সেটাই দেখার।