আম্বানি পুত্রের বিবাহের নিমন্ত্রণ রক্ষা করবেন মমতা, পাড়ি দেবেন মুম্বই

Written by SNS July 10, 2024 10:40 am

নিজস্ব প্রতিনিধি: গত কয়েকদিন ধরেই সামাজিক মাধ্যমে নজর কাড়ছে প্ৰখ্যাত ব্যবসায়ী মুকেশ আম্বানির বাড়ি ‘অ্যান্টিলিয়া’। আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী ও তাঁর হবু পুত্রবধূ রাধিকা মার্চেন্টের বিয়ের আসর বসতে চলেছে চলতি মাসেই। আগামী ১২ জুলাই বিয়ের মূল অনুষ্ঠানের আগে চলছে প্রাক বিবাহ পর্ব। সঙ্গীত সহ একাধিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হচ্ছেন তারকারা, আম্বানি গৃহে বসছে চাঁদের হাট। সূত্রের খবর, বিবাহের মূল অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকতেই এবার মুম্বই পাড়ি দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বাংলার মুখ্যমন্ত্রী সহ দেশের বহু বিশিষ্ট মানুষকে আমন্ত্রণ করা হয়েছে ওই অনুষ্ঠানে। আমন্ত্রণ জানানো হয়েছে একাধিক রাজনৈতিক নেতা-নেত্রীকে। গত মাসের শেষের দিকেই অম্বানীদের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাশ শিন্ডেকে। গত ৪ জুলাই কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর বাসভবনেও যেতে দেখা গিয়েছিল মুকেশ অম্বানীকে।

উল্লেখ্য, একাধিক কাজ ও মিটিংয়ের উদ্দেশে আগামী ১১ তারিখ দুপুর দু’টোর সময়ে মুম্বই রওনা দেবেন মমতা। ফিরবেন ১৩ তারিখ বিকেলে। নবান্ন সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর প্রোগ্রাম শিডিউল অনুযায়ী, ১১ তারিখ মুম্বই পৌঁছে বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের ট্রাইডেন্ট হোটেলে উঠবেন তিনি। ১২ তারিখ দিনের বেলায় সারবেন একাধিক মিটিং। এরপরে বিকেলে বান্দ্রা-কুরলা কমপ্লেক্সেই অবস্থিত জিও সেন্টারে মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও রাধিকার বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। প্রসঙ্গত, ১১ জুলাই অনন্তর বিয়ের অনুষ্ঠান। তারপরে ১২ জুলাই রিসেপশন বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের জিও সেন্টারে। মুখ্যমন্ত্রীর প্রোগ্রাম শিডিউল অনুযায়ী, সেদিন সন্ধ্যেতে জিও সেন্টারের অনুষ্ঠানেই থাকবেন তিনি।

ফলে একথা ধরেই নেওয়া যায়, যে অনন্ত আম্বানির বিয়ের রিসেপশনে থাকছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও। অনন্ত-রাধিকা রিসেপশন অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। পাশাপাশি থাকবেন মহারাষ্ট্রের এনসিপি প্রধান শরদ পওয়ার এবং শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে-সহ দেশের নানা প্রান্তের রাজনৈতিক নেতানেত্রীরা। কংগ্রেস সাংসদ সনিয়া গান্ধী বিয়েতে নিমন্ত্রিত হলেও, শারীরিক অসুস্থতার কারণে তিনি আসতে পারবেন না বলেই মনে করা হচ্ছে। লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীও থাকবেন কিনা, নিশ্চিত নয়। অনন্ত-রাধিকার বিয়ে উপলক্ষে সেজেছে গোটা মুম্বই। দেশ-বিদেশের তারকা থেকে রাজনৈতিক নেতৃত্ব, সকলেই যুগলের বিয়েতে উপস্থিত থাকবেন। আগামী ১২ থেকে ১৪ জুলাই জিও কনভেশন সেন্টারের দিকে যাওয়ার রাস্তাগুলিতে যান চলাচল বন্ধ থাকবে বলে জানা গেছে।