অসুস্থ সাধ্বী ভোটে লড়বেন কীভাবে, প্রশ্ন ওমরের

মালেগাঁও বিস্ফোরণ কান্ডের অন্যতম অভিযুক্ত ব্যক্তি সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর

Written by SNS Srinagar | April 19, 2019 7:52 am

সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর (File Photo: IANS)

সপ্তদশ লোকসভা নির্বাচনে ভোপালে মাস্টার স্ট্রোক দিয়েছে বিজেপি।প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকে প্রার্থী করেছে পদ্ম শিবির, যা নিয়ে বিজেপিকে আক্রমণ করেছেন এনসিপি নেতা ওমর আব্দুল্লা।

মালেগাঁও বিস্ফোরণ কান্ডের অন্যতম অভিযুক্ত ব্যক্তি সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর।২০০৮সালে তাঁকে গ্রেফতার করা হয়।সম্প্রতি তাঁকে জামিন দিয়েছে এনআইএ-র বিশেষ আদালত।লোকসভা নির্বাচনে লড়াই করার জন্য সে প্রস্তুত রয়েছে বলে মঙ্গলবার জানিয়েইছিল সাধ্বী।বুধবারেই প্রার্থী হিসেবে নাম ঘোষণা করে বিজেপি।

সন্ত্রাসবাদী হামলায় নাম জড়ানো ব্যক্তিকে প্রার্থী করা নিয়ে বিজেপিকে আক্রমণ করতে শুরু করে অবিজেপি দলগুলি।বৃহস্পতিবার সপ্তদশ লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট গ্রহণের দিনে সেই একই সুর শোনা গিয়েছে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লার গলায়। তিনি ব্লেছেন,’ভোপাল কেন্দ্র থেকে বিজেপিও এমন একজনকে প্রার্থী করেছে সে সরাসরি সন্ত্রাসের সঙ্গে জড়িত।শুধু তাই নয়,এখন সে জামিন পেয়ে জেলের বাইরে রয়েছে’।

এখানে শেষ হয়নি সাধ্বী প্রজ্ঞা নিয়ে ওমর আবদুল্লার বিজেপিকে আক্রমণ। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে এনআইএ-র বিশেষ আদালতে জামিনের আবেদন করেছিল সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর।সেই আবেদন মঞ্জুর করেই তাঁকে জেল থেকে মুক্তি দেয় আদালত।সেই বিষ্যটিকে হাতিয়ার করে ওমর আবদুল্লা ব্লেছেন,’তাঁর শারীরিক অবস্থা ভালো নয় সেই কারণে সে জেলের মধ্যে বন্দি থাকতে পারল না। সেই ব্যক্তি ভোটে লড়াই করবে কী করে?’

বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোট গ্রহণের দিন নিজেদের ভোট প্রদান করেছেন এনসিপির দুই প্রধান নেতা ফারুক এবং ওমর আবদুল্লা।এই পিতা-পুত্র এদিন শ্রীনগর লোকসভা কেন্দ্রের মুন্সি বাগ এলাকায় একটি বুথে ভোট প্রদান করেন।কেন্দ্রে অবিজেপি সরকার গঠনের আহ্বান জানিয়েছে এনসিপি।ওমর আবদুল্লা ব্লেছেন,’এখনো লোকসভা নির্বাচনে প্রক্রিয়া শেষ হতে অনেক দেরি আছে।আশা করব কেন্দ্র এবং নির্বাচন কমিশন কাশ্মীরবাসীদের সুষ্ঠু উপায়ে নিজেদের ভোটাধিকার প্র্য়োগ করতে সাহায্য করবে’।